১২ মার্চ, ২০২২ ২০:০১

ইশতেহার রাজনৈতিক দলগুলোর লোক দেখানো অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ইশতেহার রাজনৈতিক দলগুলোর লোক দেখানো অঙ্গীকার

রাজশাহীতে জাতীয় উন্নয়নে অঙ্গীকার: শিক্ষা, শোভন কর্মসংস্থান ও জেন্ডার সমতা বিষয়ক সংলাপে অংশ নিয়ে আলোচকরা বলেন, রাজনৈতিক দলগুলো নির্বাচনের আগে যে ইশতেহার দেয়, তা লোক দেখানো। পরবর্তীতে ইশতেহার অনুযায়ী দলগুলোকে কাজ করতে দেখা যায় না। 

জনগণের কাছে দেওয়া অঙ্গীকার পূরণে জনপ্রতিনিধিদের জনাবদিহিতার মুখোমুখি করতে না পারার কারণে তারাও ইশতেহার বাস্তবায়নে সচেষ্ট থাকেন না। শনিবার রাজশাহীর একটি রেস্টুরেন্টের কনফারেন্স হলে এ সংলাপের আয়োজন করে সুশাসনের জন্য নাগরিক (সুজন) ও সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি)। 

রাজনৈতিক দলগুলো নির্বাচনের আগে যে ইশতেহার দেয়, তার বাস্তবায়ন কতোটুকু হয়, বাস্তবায়ন করতে কি উদ্যোগ নেওয়া প্রয়োজন তা তুলে ধরা হয়। এছাড়া কর্মসংস্থান, শিক্ষা বিষয়ে রাজশাহী অঞ্চলের অবস্থা তুলে ধরা হয়। 

সংলাপে সিপিডির গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেমের সভাপতিত্বে আলোচক হিসেবে অংশ নেন সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার, সাবেক এমপি জাহান পান্না, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রকীব উদ্দিন আহমদ, ব্লাস্টের সমন্বয়কারী সামিনা বেগম, সুজন রাজশাহীর সভাপতি পিয়ার বকস, আওয়ামী লীগের জেলা কমিটির সদস্য সাইফুল ইসলাম বাদশা প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর