২৯ মার্চ, ২০২২ ১৬:৫৯

বরিশালে ভাসমান কৃষি চাষ বিষয়ক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ভাসমান কৃষি চাষ বিষয়ক সভা অনুষ্ঠিত

বরিশালের কৃষি গবেষণা কেন্দ্রে ভাসমান বেড চাষিরা উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ভাসমান বেডে সবজি ও মসলা চাষ, গবেষণা, সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্পের (ডিএই অংগ) উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদার। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক প্রতিষ্ঠানের উপ-প্রকল্প পরিচালক ড. বিজয় কৃষ্ণ বিশ্বাস। প্রকল্পের মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন অফিসার বিবেকানন্দ হীরার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নলছিটি উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি, মুকসুদপুরের উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ মনিরুজ্জামান, নেছারাবাদের উপজেলা কৃষি কর্মকর্তা চপল কৃষ্ণ নাথ, নলছিটির কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আলী আহমেদ, মুকসুদপুরের কৃষি সম্প্রসারণ অফিসার চৈতন্য পাল, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক ও নলছিটির কৃষক মুহাম্মদ রাব্বি প্রমুখ। 

অনুষ্ঠানে বরিশালের নলছিটি, পিরোজপুরের নেছারাবাদ এবং গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ৯০ জন কৃষক অংশগ্রহণ করেন। এ সময় প্রধান অতিথি কৃষকদের উদ্দেশ্যে বলেন, দেশের নিরাপদ খাদ্য ও পুষ্টি নিশ্চিতকরণে ভাসমান কৃষির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আধুনিক প্রযুক্তির মাধ্যমে ভাসমান কৃষি করতে পারলে এই খাত অনেক দূর এগিয়ে যাবে। এতে কৃষক লাভবান হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর