১৯ এপ্রিল, ২০২২ ২২:৩৩

লাশ হলেও হল ছাড়বেন না ঢাকা কলেজের শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

লাশ হলেও হল ছাড়বেন না ঢাকা কলেজের শিক্ষার্থীরা

ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেট এলাকার ব্যবসায়ীদের মধ্যকার সংঘর্ষে ইতোমধ্যে নাহিদ হাসান (১৮) নামে এক যুবক মারা গেছেন। এদিকে এই সংঘর্ষের জের ধরে ঢাকা কলেজের আবাসিক হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার বিকালের মধ্যে হল ছাড়ার নির্দেশনা থাকলেও শিক্ষার্থীরা সেটি প্রত্যাখ্যান করেছেন। 

এর আগে কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ এটিএম মইনুল হোসেন মঙ্গলবার বিকালের মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেন। তবে শিক্ষার্থীরা এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে অধ্যক্ষকে অবরুদ্ধ করেন। পরবর্তীতে কলেজের শহীদ আ ন ম নজিব উদ্দীন অডিটোরিয়ামে এক সম্মিলিত সিদ্ধান্তে হল না ছাড়ার ঘোষণা দেন তারা।

ঢাকা কলেজ শাখা ছাত্রলীগ নেতা ফুয়াদ হাসান বলেন, প্রয়োজনে আমরা লাশ হয়ে বের হবো। তবু হল ও ক্যাম্পাস ছাড়ব না। সাধারণ শিক্ষার্থীদের ওপর যে হামলা চালানো হয়েছে, এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। আমরা অধ্যক্ষকে বলেছি, সুন্দরভাবে সমাধান করতে। তিনি যদি তা না করতে পারেন, তবে তার পদত্যাগ দাবি করছি।

এদিকে এই সংঘর্ষের ঘটনায় আহত হয়ে আইসিইউতে থাকা নাহিদ হাসান (১৮) নামে এক যুবক মারা গেছেন। তিনি এলিফ্যান্ট রোডের বাটা সিগনাল এলাকায় একটি কুরিয়ার সার্ভিসে চাকরি করতেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ওয়ানস্টপ ইমার্জেন্সি সেন্টারের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ৯টা ৪০ মিনিটে তিনি মারা যান। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন আইসিইউতে কর্তব্যরত চিকিৎসক ডা. তৌফিক এলাহী।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর