৭ মে, ২০২২ ০৭:০৫

বরিশালে দুই কিশোরের হাতাহাতি, বিচার দাবী স্বজনদের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে দুই কিশোরের হাতাহাতি, বিচার দাবী স্বজনদের

তুচ্ছ ঘটনা নিয়ে দুই বন্ধুর মধ্যে হাতাহাতি। এক বন্ধুর নাকে সামান্য রক্তাক্ত হয়। পরে আবার তারা মিলেমিশে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে অভিযুক্ত কিশোর এবং তার আরেক বন্ধুকে তুলে নিয়ে নির্মম শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে আহত বন্ধুর চাচাতো ভাই ও তার সহযোগীদের বিরুদ্ধে।

কলম দিয়ে শরীরের বিভিন্ন স্থানে খুঁচিয়ে এবং লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করা হয় তাদের। আহতরা যাতে শরীরের ব্যথা অনুভব না করে সে জন্য একজনকে জোর করে ৩ ঘণ্টায় ৫টি ব্যথানাশক ওষুধ খাওয়ানোর অভিযোগ করা হয়েছে। এ ঘটনার বিচার দাবি করেছেন দুই কিশোরের স্বজনরা। পুরো ঘটনা তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন পুলিশের কর্মকর্তারা।  

গতকাল শুক্রবার বিকাল ৫টার দিকে নগরীর ভাটারখাল সড়ক ও জনপথ অফিস চত্বরে ঘটে এই ঘটনা। আহত ৩ কিশোরই জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন ছাড়া কুটির এলাকার বাসিন্দা এবং পরস্পরের বন্ধু। সড়ক ও জনপথ অফিস চত্বরে শাওন ও তার বন্ধু জিসানের সাথে বাদানুবাদ এবং একপর্যায়ে হাতাহাতি হয়। এতে শাওনের নাকে রক্তাক্ত জখম হয়। পরে আবার তারা মিলেমিশে যায়। পরে তাকে ভর্তি হাসপাতালে ভর্তি করা হয়। 

আহত শাওনের নাক থেকে অনেক রক্ত পড়েছে এবং তার চোখের নিচে ঘুষিতে কালো হয়ে গেছে। ডাক্তার সিটি স্ক্যান করতে দিয়েছে। সে চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছে বলে জানিয়েছেন শাওনের বড় ভাই অহেদুর রহমান। এদিকে ওই ঘটনার জের ধরে শাওনের চাচাতো ভাই ওবায়দুর রহমান শান্ত ও তার সহযোগীরা গতকাল বিকালেই সড়ক অফিস চত্বর থেকে জিসান ও তার বন্ধু রাতুলকে অটোরিকশায় তুলে নেয়। 

পথে মারধর করতে করতে তাদের নিয়ে যাওয়া হয় নগরীর ধান গবেষণা সড়কে ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের বাস ভবন এলাকায়। শান্ত ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের ভাগ্নে। সেখানে তাদের কলম দিয়ে খুঁচিয়ে এবং লাঠিসোটা দিয়ে ব্যাপক নির্যাতন করা হয় বলে অভিযোগ করা করেন রাতুল। সেখানে ৩ ঘণ্টা আটকে রেখে নির্যাতনের সময় জিসানকে জোর করে ৫টি ব্যথানাশক ওষুধ খাওয়ানো হয়েছে বলে দাবী তার। 

পরে দুই কিশোরের অভিভাবকরা অপহরণকারীদের সাথে যোগাযোগ করে আইনি ব্যবস্থা না নেয়ার শর্তে সাদা কাগজে সাক্ষর দিয়ে সন্তানদের মুক্ত করে আনেন বলে জানান জিসানের মা খাদিজা আক্তার এবং রাতুলের মা লাইজু আক্তার। এদিকে পুরো ঘটনা তদন্ত করে প্রয়োজনে উভয় পক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঁঞা। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর