৭ মে, ২০২২ ১৭:৫৫

আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী পালিত

গাজীপুর প্রতিনিধি

আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী পালিত

আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে গাজীপুরে শ্রমিক নেতা, বীর মুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৮তম শাহাদাৎবার্ষিকী পালন করা হয়েছে। শনিবার গাজীপুর সিটি করপোরেশনের হায়দরাবাদে মরহুমের কবরে পুষ্পপার্ঘ্য অর্পণ, শ্রদ্ধা নিবেদন, দোয়া, স্মরণ সভা ও খাবার বিতরণ করা হয়।

দুপুরে আহসান উল্লাহ মাস্টারের সমাধী প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। শহীদ আহসান উল্লাহ মাস্টারের বড় ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের মহিলা সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, প্রফেসর রুমানা আলী টুসি এমপি, গাজীপুর জেলা পরিষদের প্রশাসক আখতারউজ্জামান, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট মো. আজমত উল্লাহ খান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল, কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামিল হাসান দুর্জয়সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। 

প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উল আলম হানিফ বলেন, শহিদ আহসান উল্লাহ মাস্টার একজন দক্ষ সাংগঠনিক ব্যক্তিত্ব ছিলেন। তিনি খুব দ্রুত সময়ে শ্রমিকদের মাঝে জনপ্রিয় নেতা হয়ে উঠেছিলেন। যার কারণে তিনি জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি শিক্ষক থেকে একজন শ্রমিক নেতা হয়ে মেহনতি মানুষের খুব কাছে যেতে পেরেছিলেন। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত, যাদের বিরুদ্ধে রায় হয়েছে, সেই রায়টা দ্রুত কার্যকর করার জন্য আশা ব্যক্ত করি। আমরা চাইব আগামী মৃত্যুবার্ষিকী পালনের আগেই যেন এ রায় কার্যকর করা হয়।’ 

শনিবার সকাল থেকে জেলার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার নেতাকর্মী, বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে আহসান উল্লাহ মাস্টারের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো এবং ফাতেহা পাঠ করে মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

জনপ্রিয় নেতা আহসান উল্লাহ মাস্টার ২০০৪ সালের ৭ মে টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ চলাকালে সন্ত্রাসীর গুলিতে নিহত হন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

  

 

 
 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর