৮ মে, ২০২২ ১৯:৪৭

নৌ পথের নিরাপত্তায় বরিশালে বিশেষ অভিযান শুরু, ৪ লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

নৌ পথের নিরাপত্তায় বরিশালে বিশেষ অভিযান শুরু, ৪ লক্ষাধিক টাকা জরিমানা

নৌ পথের নিরাপত্তায় বরিশালে বিশেষ অভিযান শুরু করেছে নৌ পরিবহন অধিদপ্তর। অভিযানের প্রথম দিন সার্ভে সনদ না থাকা, অপর্যাপ্ত জীবন রক্ষাকারী সরঞ্জাম, প্রশিক্ষিত নাবিক না থাকা এবং অতিরিক্ত পণ্য ও যাত্রী বোঝাইয়ের অভিযোগে ১৫টি নৌযান থেকে ৪ লক্ষাধিক টাকা জরিমানা আদায় করে নৌ পরিবহন অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। 

রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত বরিশালের কীর্তনখোলা নদীতে অধিদপ্তরের পরিচালক (উপ-সচিব) বদরুল হাসান লিটনের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। 

নৌ পরিবহন অধিদপ্তরের পরিদর্শক মো. হাবিবুর রহমান জানান, ঝড়ের মৌসুম আসন্ন। এ কারণে নৌ পথের নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে বিশেষ অভিযান শুরু করেছে নৌ পরিবহন অধিদপ্তর। এর অংশ হিসেবে আজ সকাল থেকে বিকাল পর্যন্ত কীর্তনখোলা নদীতে বিভিন্ন নৌযানের কাগজপত্র যাচাই করা হয়।

এ সময় সার্ভে সনদ না থাকা, অপর্যাপ্ত জীবন রক্ষাকারী সরঞ্জাম, প্রশিক্ষিত নাবিক না থাকা এবং অতিরিক্ত পণ্য ও যাত্রী বোঝাইয়ের অভিযোগে ৭টি স্পীডবোট, ২টি অয়েল ট্যাংকার, ১টি বালুবাহী বলগেট এবং পণ্য বোঝাই ৫টি নৌযান থেকে ৪ লক্ষাধিক টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আরও কিছু নৌযানকে সতর্ক করে দেওয়া হয়। 

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নৌ পরিবহন অধিদপ্তরের পরিদর্শক মো. হাবিবুর রহমান।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর