২ জুন, ২০২২ ১৪:৪৩

রাজশাহীতে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা

রাজশাহীতে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজশাহী বিভাগীয় প্রশাসনের আয়োজনে ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের জিআইইউ ইউনিটের সহযোগিতায় কর্মশালা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্‌’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।

রাজশাহী বিভাগের স্থানীয় সরকার শাখার উপপরিচালক ড. চিত্রলেখা নাজনীনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মঈনুল ইসলাম। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভরন্যান্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) মহাপরিচালক ড. মো. আব্দুল লতিফ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, জেলা প্রশাসক আব্দুল জলিল, আরএমপি'র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী। 

কর্মশালায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ জেলার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। উল্লেখ্য, সভায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় সবার জন্য বিদ্যুৎ, বিনিয়োগ বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক বিকাশ, আশ্রয়ণ প্রকল্প, নারীর ক্ষমতায়ন, শিক্ষা সহায়তা, ডিজিটাল বাংলাদেশ ও পল্লী সঞ্চয় ব্যাংক এই ১০টি উদ্ভাবনী বিষয়ে আলোচনা করা হয়েছে।

এসময় উপস্থিত বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। এই উদ্ভাবনী উদ্যোগগুলো একটির সাথে অন্যটির মিল রেখে তৈরি করা হয়েছে যা দেশের সকল আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করবে। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে যেভাবে কাজ করে যাচ্ছেন তার ধারাবাহিকতা যদি থাকে আশা করি ২০৪১ সালে আমরা একটি উন্নত রাষ্ট্র হিসেবে এই পৃথিবীর মানচিত্রে সুপ্রতিষ্ঠিত হব এবং মাথা তুলে দাঁড়াতে পারবো বলে আশা প্রকাশ করেন উপস্থিত বক্তারা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর