শিরোনাম
৮ জুন, ২০২২ ২১:৫০

নারায়ণগঞ্জে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের উদ্যোগে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বুধবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মশালায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের পরিচালক শামীমা নাসরিন। 

কর্মশালায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলার জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এ কর্মশালায় অংশগ্রহণ করেন নারায়ণগঞ্জ জেলার সকল সরকারী দপ্তরের দপ্তর প্রধান ও তাদের প্রতিনিধিগণ, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি, স্থানীয় সুশীল সমাজ, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ প্রতিনিধি, নারায়ণগঞ্জ প্রেসক্লাব, এনজিও, রাজনৈতিক দল ও সকল ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

কর্মশালায় মুখ্য আলোচক শামীমা নাসরিন প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগের উপর আলোকপাত করে উদ্যোগসমূহ বাস্তবায়নে বাংলাদেশের সার্বিক অগ্রগতি পর্যালোচনা করেন। এছাড়াও তিনি সরকারের সকল দপ্তর ও বিভাগসমূহের প্রতিনিধিগণকে উদ্যোগসমূহ বাস্তবায়নের ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালনের জন্য গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

কর্মশালায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘে ২৯তম সাধারণ সম্মেলনের বক্তব্যে দারিদ্র, ক্ষুধা, যুদ্ধ ও মানুষের দুঃখ-দুর্দশা দূরীকরণ এবং বিশ্ব শান্তি ও নিরাপত্তা অর্জনের লক্ষ্যে যে দিক নির্দেশনা প্রদান করেছিলেন সেটিই আমাদের আজকের উন্নত বাংলাদেশ গঠনের মূল পাথেয়। তিনি বলেন, জাতির পিতার এ দূরদর্শী চিন্তাকে অনুসরণ করেই তা বাস্তবায়নের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী তার ১০টি উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সফলভাবে গুরুত্ব দিচ্ছেন। যার সুফল আজ আমরা পাচ্ছি জাতীয় জীবনের সর্বস্তরে।

দিনব্যাপী এ কর্মশালায় ১০০ জন অংশগ্রহণকারীকে ১০টি গ্রুপে বিভক্ত করা হয়। প্রত্যেক গ্রুপের সদস্যরা তাদের জন্য নির্ধারিত প্রধানমন্ত্রীর ১টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে আলোচনা পূর্বক নারায়ণগঞ্জ জেলায় উক্ত উদ্যোগটি বাস্তবায়নে চ্যালেঞ্জসমূহ চিহ্নিত করেন এবং সম্ভাব্য সমাধানসহ উদ্যোগসমূহের প্রচারে করণীয় সংক্রান্ত সুপারিশ প্রণয়ন করে গ্রুপভিত্তিক উপস্থাপনা প্রদান করেন।

আলোচ্য কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসাম্মৎ রহিমা আক্তার এবং প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগের নারায়ণগঞ্জ জেলার বাস্তবায়নে অগ্রগতি বিষয়ক উপস্থাপনা প্রদান করেন স্থানীয় সরকার নারায়ণগঞ্জ বিভাগের উপ-পরিচালক ফাতেমা তুল জান্নাত। কর্মশালা শেষে মুখ্য আলোচক শামীমা নাসরিন সকল অংশগ্রহণকারীকে তাদের প্রাণবন্ত অংশগ্রহণের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন ও কর্মশালা হতে চিহ্নিত সমস্যাসমূহে সম্ভাব্য সমাধানের বিষয়ে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করে কর্মশালার সমাপনী ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর