শিরোনাম
১৩ জুন, ২০২২ ২২:১৫

ভিক্ষুক সেজে শিশু অপহরণ, ১৮ দিন পর উদ্ধার

গাজীপুর প্রতিনিধি

ভিক্ষুক সেজে শিশু অপহরণ, ১৮ দিন পর উদ্ধার

শিশু অপহরণের ঘটনায় গ্রেফতার ব্যক্তিরা

গাজীপুর থেকে অপহরণের ১৮ দিন পর বগুড়া থেকে আড়াই বছরের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার বগুড়ার বাগড়া বসতি এলাকার কামাল মণ্ডলের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় কামালসহ তার স্ত্রী ও দুই মেয়েকে গ্রেফতার করা হয়েছে। 

গ্রেফতার ব্যক্তিরা হলেন-বগুড়ার শেরপুর উপজেলার বাগড়া বসতি এলাকার কামাল মণ্ডল (৩৮), তার স্ত্রী বিউটি আক্তার (৩০) ও তাদের দুই মেয়ে হালিমা আক্তার (১০) ও ফাতেমা আক্তার (৮)। তারা ভিক্ষাবৃত্তির পাশাপাশি অপহরণ ও চুরিসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কাশিমপুর থানার এসআই হানিফ মিয়া জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর থানাধীন বাগবাড়ি এলাকায় ভাড়া বাসায় স্ত্রী-সন্তান নিয়ে থাকেন হাসান আলী। হাসান ও তার স্ত্রী স্থানীয় পোশাক কারখানায় চাকরি করেন। তাদের গ্রামের বাড়ি নওগাঁ জেলার শিমুলতলা এলাকায়। এ দম্পতির আড়াই বছরের শিশু সন্তান সায়মন।

গত ২৬ মে বিকেলে বাসায় খেলা করছিল সায়মন। এসময় বিউটি আক্তার ভিক্ষুক সেজে ওই বাড়িতে যান। সে তার স্বামী ও দুই মেয়ের সহযোগিতায় কৌশলে সায়মনকে অপহরণ করে নিয়ে যায়। পরে শিশুটির সন্ধান না পেয়ে তার বাবা গত ১ জুন থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। পুলিশ তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণের ১৮ দিন পর সোমবার বগুড়ার বাগড়া বসতি এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে। এসময় কামালের স্ত্রী ও দুই মেয়েকে গ্রেফতার করা হয়। আর কামালকে ঢাকার আশুলিয়া থানার জামগড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, গ্রেফতার ব্যক্তি শিশু সায়মন অপহরণের সঙ্গে জড়িত থাকার কথা শিকার করেছে। তারা ভিক্ষাবৃত্তির পাশাপাশি এলাকায় অপহরণ ও চুরিসহ নানা অপকর্ম করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর