১৩ জুলাই, ২০২২ ১৬:২১

কর্তব্যে অবহেলা করায় বরিশাল জেলায় ১৪ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কর্তব্যে অবহেলা করায় বরিশাল জেলায় ১৪ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

মহাসড়কে নৈশকালীন টহল ডিউটি পালনে গাফিলতির অভিযোগে বরিশাল জেলার গৌরনদী ও উজিরপুর থানার ৩ জন উপ-পরিদর্শক এবং একজন সহকারী উপ-পরিদর্শকসহ ১৪ জন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঈদের ২ দিন আগে গত ৮ জুলাই পুলিশ সুপার মো. মারুফ হোসেন তাদের সাময়িক বরখাস্তের আদেশে সাক্ষর করেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুদীপ্ত সরকার বুধবার দুপুরে মুঠোফোনে এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ৫ জুলাই ওই ১৪ পুলিশ সদস্যকে থানা থেকে জেলা পুলিশ লাইনে প্রত্যাহার (ক্লোজ) করা হয়েছিল। 

গত ২ জুন রাতে নগরীর কাশীপুর এলাকায় ডিআইজি কার্যালয়ের গ্যারেজ থেকে একটি মোটরসাইকেল চুরির পর মহাসড়কের বিভিন্ন স্থানে স্থাপিত সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পর্যবেক্ষণ করে- মহাসড়কে নৈশকালীন টহল দায়িত্ব পালনে পুলিশ সদস্যরা গাফিলতি করেছে। মহাসড়কের বিভিন্ন থানার প্রবেশমুখে চেকপোস্ট থাকলে ওই রাতে ডিআইজি কার্যালয় থেকে মোটরসাইকেল চুরি করে ভাঙ্গার দিকে নিয়ে যাওয়া সম্ভব হতো না।

এ কারণে ওই রাতে উজিরপুর ও গৌরনদী থানার মহাসড়কে টহল দায়িত্বে নিয়োজিত ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করতে জেলা পুলিশ সুপারকে গত ৩ জুলাই এক চিঠিতে নির্দেশ দেন ডিআইজি মো. আক্তারুজ্জামান। ওই চিঠিতে ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে ডিআইজি কার্যালয়কে অবহিত করতে নির্দেশে দেয়া হয়। 

কিন্তু ওই সময় জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন কর্মস্থলে না থাকায় ডিআইজি কার্যালয়ের চিঠির পরিপ্রেক্ষিতে অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিতে পারেনি জেলা পুলিশ সুপার কার্যালয়। কর্মস্থলে ফিরে গত ৮ জুলাই পুলিশ সুপার ডিআইজি কার্যালয়ের নির্দেশ অনুযায়ী ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্তের আদেশে সাক্ষর করেন বলে আজ দুপুরে মুঠোফোনে নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুদীপ্ত সরকার। 

সাময়িক বরখাস্তকৃতরা হলেন- গৌরনদী থানার উপ-পরিদর্শক আব্দুল গফফার হোসেন ও সগীর মিয়া, সহকারী উপ-পরিদর্শক সোহরাব হোসেন, কনস্টেবল মো. ইকবাল, মো. কামাল, আব্দুল হক রানা, মো. মুরসালিন, মো. নয়ন, শ্রী অমৃত, মো. মেহেদী, উজিরপুর থানার উপ-পরিদর্শক জিয়াউল হায়দার, কনস্টেবল রবিউল ইসলাম, সোহেল রানা ও ইমরান হোসেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর