২৩ আগস্ট, ২০২২ ১৮:৪৫

মাটিকাটা ইউনিয়নে চেয়ারম্যান-সদস্য দ্বন্দ্বে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মাটিকাটা ইউনিয়নে চেয়ারম্যান-সদস্য দ্বন্দ্বে উত্তেজনা

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়ন পরিষদে উত্তেজনা চলছে। পরিষদের চেয়ারম্যান সোহেল রানার সঙ্গে ইউপি সদস্যদের দ্বন্দ্বে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। চেয়ারম্যানের অনিয়মের প্রতিবাদ করায় এ দ্বন্দ্বের কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। 

ঘটনা নিয়ে দু’পক্ষই রাজশাহী জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিয়েছে। জেলা প্রশাসক ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালককে।

চেয়ারম্যান পক্ষের দেওয়া অভিযোগমতে, ৮ নং ইউপি সদস্য সেতাবুর রহমান ৬ এপ্রিল পরিষদ ভবনে প্রবেশ করে ইউপি সচিব সাব্বির হোসেনকে অকথ্য ভাষায় গালাগাল করেন এবং প্রাণে মারার হুমকি দেন। তবে ইউপি সদস্য সেতাবুর অভিযোগ অস্বীকার করেছেন। অন্যদিকে সদস্য সেতাবুর রহমান জেলা প্রশাসকের কাছে করা লিখিত অভিযোগে বলেছেন, ইউপি সচিব সাব্বির হোসেন জন্ম-নিবন্ধন সার্ভারের সরকারি পাসওয়ার্ড বাইরের দোকানে দিয়ে রেখে ব্যবসা করছেন। এ ক্ষেত্রে চেয়ারম্যান সোহেলের মদদ আছে।

সেতাবুর রহমান আরও বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পাসওয়ার্ড বাইরের কোনো কম্পিউটারের দোকানে দেওয়ার নিয়ম নেই এবং এটা শাস্তিযোগ্য অপরাধ। ইউপি সচিব কম্পিউটারের দোকানে পাসওয়ার্ড দিয়ে অবৈধভাবে টাকা কামাই করছেন। ৬ এপ্রিল তিনি এসব কাজেরই প্রতিবাদ করতে গিয়েছিলেন। সচিবের এই অপকর্মের রহস্য ফাঁস হয়ে যাওয়ায় মারধরের হুমকির মিথ্যা অভিযোগ করছেন।

সেতাবুর রহমান অভিযোগে বলেন, চেয়ারম্যান ও সচিব মিলে তার ওয়ার্ডে কোনো কাজ দিচ্ছেন না। তার এলাকাকে বঞ্চিত করছেন। এছাড়া কাজ না করেই সরকারি অর্থ লোপাট করা হয়েছে। এ নিয়ে প্রতিবাদ করায় তার উপর হামলাও করা হয়। এ ঘটনায় থানায় মামলা হলে পুলিশ চেয়ারম্যান সোহেল রানা ও তার সহযোগীদের নামে আদালতে অভিযোগপত্র দিয়েছে। এ কারণে বিভিন্ন সরকারি সুবিধা বণ্টনে তার এলাকাকে বঞ্চিত করা হচ্ছে।

মাটিকাটা ইউপি চেয়ারম্যান সোহেল রানা বলেন, সদস্য সেতাবুর রহমান শুরু থেকেই অসহযোগিতা করে আসছেন। ঘটনার দিন সচিবের কক্ষে ঢুকে তাকে মারধরের হুমকি দিয়েছেন। এ জন্য অন্যান্য ইউপি সদস্য ও সচিব জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিয়েছেন। ডিজিটাল সেন্টারের পাসওয়ার্ড বাইরের কোনো কম্পিউটারের দোকানে দেওয়া হয়নি বলেও অভিযোগ অস্বীকার করেন তিনি।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর