১৬ অক্টোবর, ২০২২ ২০:৫৯

মর্গে ভারতীয় যুবকের লাশ, পরিবার না নিলে স্থানীয়ভাবে সৎকার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

মর্গে ভারতীয় যুবকের লাশ, পরিবার না নিলে স্থানীয়ভাবে সৎকার

ভারতীয় যুবক জাভেদ খানের পাসপোর্টের ছবি

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে থাকা এক ভারতীয় নাগরিকের লাশ তার নিজ দেশে নেওয়া বা স্থানীয়ভাবে সৎকারের কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। ভারতের উত্তর প্রদেশের হাসানপুরের বাসিন্দা জাভেদ খানের (২৯) মরদেহ পাঁচদিন ধরে পরে আছে মর্গের মরচুয়ারীতে।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার জানিয়েছেন, এখনো মৃতের পরিবারের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন তারা। লাশটি তার নিজ দেশে নিতে ভারতীয় দূতাবাসের মাধ্যমে বিধি মোতাবেক আবেদন করতে হবে স্বজনদের। অন্যথায় স্থানীয়ভাবে সৎকার করা হতে পারে তার মরদেহ।

প্রেমিকার সাথে দেখা করতে গত ৯ অক্টোবর সকালে বরিশাল নগরীতে আসেন জাভেদ খান। ওঠেন নগরীর কাঠপট্টি রোডের একটি আবাসিক হোটেলে। প্রেমিকা নগরীর ভাটিখানার ফাতেমা তুজ জোহরা খুশিকে নিয়ে হোটেল অবস্থান করা ছাড়াও বাইরে বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করেন তারা। ১১ অক্টোবর তার বুকে ব্যথা হলে তাকে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে ১২ অক্টোবর ভোর সাড়ে ৪টা দিকে জাভেদ খানের মৃত্যু হয়।

থানা পুলিশ তার লাশ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। ময়নাতদন্ত শেষে তার মরদেহ রাখা হয় হাসপাতালে মর্গের মরচুয়ারীতে।

মেট্রো পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, সুরতহাল রিপোর্টে তার শরীরে কোনো জখম কিংবা আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। জাভেদ আগে থেকেই নানা রোগে আক্রান্ত ছিল। ধারণা করা হচ্ছে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। লাশটি নিতে হলে জাভেদের পরিবারকে ভারতীয় দূতাবাসের মাধ্যমে যথাযথ প্রক্রিয়ায় আবেদন করতে হবে। তারা লাশ না নিলে স্থানীয়ভাবে সৎকার করা হতে পারে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর