২৯ অক্টোবর, ২০২২ ০৩:৪১

প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইলিং, নারীসহ গ্রেফতার ২

অনলাইন ডেস্ক

প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইলিং, নারীসহ গ্রেফতার ২

প্রতীকী ছবি

প্রথমে মোবাইল ফোন নম্বর সংগ্রহ করে বন্ধুত্ব, অতঃপর প্রেম। এরপর সময় সুযোগ বুঝে প্রলুদ্ধ করে সুবিধাজনক স্থানে কৌশলে নিয়ে অশ্লীল-আপত্তিকর ছবি, অডিও ও ভিডিও রেকর্ড। এরপর সংগৃহীত আপত্তিকর ছবি ও ভিডিও অনলাইনে প্রকাশ করার ভয় দেখিয়ে অর্থ দাবি। 

এমন অভিযোগের দুই জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগ।গ্রেফতার আসামিরা হলেন- মো. খোকন আকন্দ ও বিলকিস। অভিযানে তাদের কাছ থেকে ব্ল্যাকমেইলিংয়ে ব্যবহৃত ৩টি মোবাইল ফোন, চেক বইয়ের পাতা ও স্ট্যাম্প জব্দ করা হয়।

শুক্রবার (২৮ অক্টোবর) গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-কমিশনার মো. নাজমুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সাভার এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ চক্রের খোকন বিভিন্ন প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে বিত্তবানদের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করত। এরপর বিলকিস বিভিন্ন পরিচয়ে কল বা এসএমএস দিয়ে ‌‘বন্ধুত্ব’ গড়ে কৌশলে প্রলুদ্ধ করে সুবিধাজনক স্থানে নিয়ে অসামাজিক কাজে লিপ্ত হত। এ সময় খোকন সাংবাদিক কিংবা পুলিশ পরিচয় দিয়ে তাদের ছবি তুলে পরে পরিবারের কাছে পাঠানো বা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি বা ভয় দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিত।

তিনি আরও জানান, কখনো কখনো ভুক্তভোগী তাদের কাজে ইচ্ছা প্রকাশ না করলে জোরপূর্বক এসব কাজ করেোন হতো। এদের অপরাধের শিকার এক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে গত ২৬ অক্টোবর দারুসসালাম থানায় একটি মামলা করা হয়।   সেই মামলার তদন্তে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করে সাভার থানা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর