২৫ ডিসেম্বর, ২০২২ ১২:২০

করোনাভাইরাস ও পাপমুক্তির জন্য প্রার্থনা

সাভার প্রতিনিধি

করোনাভাইরাস ও পাপমুক্তির জন্য প্রার্থনা

করোনাভাইরাস ও পাপমুক্তির জন্য প্রার্থনা

সারাবিশ্বের মানুষের মঙ্গল কামনা এবং দেশ ও জাতির শান্তির জন্য প্রার্থনার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন। একইসঙ্গে মহামারি করোনাভাইরাস থেকে বিশ্বকে মুক্ত করার জন্য গির্জায় গির্জায় প্রার্থনা করা হয়েছে। 

আজ রবিবার সকাল থেকেই সাভার, আশুলিয়া ও ধামরাই দেশের বিভিন্ন এলাকার গির্জা ও উপাসানালয়ে প্রার্থনার মধ্য দিয়ে ধর্মীয় উৎসব পালন করেন খ্রিস্টান ধর্মাবলম্বীরা।

বড়দিন উপলক্ষে সাভারে গির্জাগুলো ফুল, রঙিন কাগজ আর ঝিকিমিকি আলোয় সাজানো হয়েছে। কাটা জয়েঠে বড়দিনের কেক। গতকাল রাত থেকেই উৎসবে মেতে ওঠেন খ্রিস্টান ধর্মাবলম্বীরা। সাভারের চার্চগুলোতে প্রার্থনার পাশাপাশি বর্ণিল আলোকসজ্জায় সাজানো বড়দিনের ক্রিসমাস ট্রি ও স্বজনদের সমাধি ফুলে ফুলে ঢেকে দেওয়া হয়। সেখানে প্রদীপ ও আগরবাতি জ্বালিয়ে প্রয়াত স্বজনদের স্মরণ করেন তারা। 

বৃহস্পতিবার রাত ১১টায় বিভিন্ন গির্জা ও উপাসনালয়ে প্রার্থনার মধ্য দিয়ে শুরু হয় বড়দিন উদযাপন। সেখানে মঙ্গলবাণী পাঠের মাধ্যমে নিজের পরিশুদ্ধি এবং জগতের সব মানুষের জন্য মঙ্গল কামনা করা হয়।

সাভারের ধরেন্ডা ক্যাথলিক চার্চে সকালে থেকে খ্রিস্টান ধর্মাবলম্বীরা এ উপলক্ষে দিনব্যাপী নানা উৎসব পালন করে। বড়দিন উপলক্ষে খ্রিস্টানভক্তরা গির্জায় আরাধনা করেন। এ সময় ক্যাথলিক চার্চে পৌরহিত্য করেন ফাদার গাব্রিয়েল কোড়াইয়া সকাল সাড়ে ৯টার  গির্জায় বিশেষ প্রার্থনা দিয়ে দিনের শুরু হয়। এসময় উপস্তিত ছিলেন রেভা ফাদার আলবাট টমাস রোজারিও, সহসভাপতি শিপু পি কস্তা, সাধারণ সম্পাদক প্রতাপ গমেজ প্রায় সব পরিবারেই কেক, পিঠা, পোলাও-বিরিয়ানিসহ বিভিন্ন সুস্বাদু ও উন্নত মানের খাবারের আয়োজন করা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর