৪ মে, ২০২৩ ২২:২৫

বিসিসি নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বিসিসি নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে অংশ নিতে এ পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলনের প্রার্থীসহ ৬ জন। বিএনপির কেউ বা তাদের কোন সমর্থক এখন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেননি। অপরদিকে এ পর্যন্ত ৩০টি সাধারণ ওয়ার্ডে ১০৬ এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২৪ জন। 

সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়, বৃহস্পতিবার পর্যন্ত মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের আবুল খায়ের খোকন সেরনিয়াবাত, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমসহ ৬ জন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ এছাহাক মুহাম্মদ আবুল খায়ের, নগরীর চৌমাথা এলাকার আওয়ামী লীগ সমর্থক ব্যবসায়ী লুৎফুল কবির এবং সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আলী হোসেন হাওলাদার। 

এদিকে ৩০টি সাধারণ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতার জন্য ১০৬ জন এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ২৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক একজন সহকারী রিটার্নিং কর্মকর্তা। 

বিসিসি নির্বাচনে অংশ নিতে আগামী ১৬ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। 

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর