২৫ মে, ২০২৩ ২০:৩৫

বরিশালে ১১ দফা দাবিতে কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মানববন্ধন-বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


বরিশালে ১১ দফা দাবিতে কলেজ-বিশ্ববিদ্যালয়
শিক্ষক সমিতির মানববন্ধন-বিক্ষোভ মিছিল

শিক্ষা জাতীয়করণ, শিক্ষক-কর্মচারীদের পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতাসহ ১১ দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ-কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস)। একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষক নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর সদর রোডে ১১ দফা দাবিতে এক মানববন্ধন করে বাংলাদেশ-কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস)। 

বাকবিশিস জেলা কমিটির সভাপতি আনোয়ারুল হকের সভাপতিত্বে এবং অধ্যাপক বিপ্লব দাসের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন আঞ্চলিক কমিটির আহবায়ক অধ্যাপক জলিলুর রহমান, অধ্যাপক মিজানুর রহমান সেলিম, অধ্যক্ষ মসিউর রহমান, অধ্যক্ষ মো. জাকির হোসেন, অধ্যাপক মো. কামাল চৌধুরী, অধ্যাপক দুলাল মজুমদার, অধ্যাপক আফজাল হোসেন, অধ্যাপক শাহ আজিজুর রহমান খোকন ও অধ্যক্ষ হোসাইন মো. ইসরাত প্রমুখ।

মানববন্ধন শেষে একই দাবিতে নগরীতে একটি বিক্ষোভ মিছিল করেন তারা। মানববন্ধন ও মিছিল থেকে শিক্ষকরা তাদের ১১ দফা দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। পরে শিক্ষক নেতারা ১১ দফা দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেন। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর