১৪ জুন, ২০২৩ ০০:৪৯

ডিএসসিসি'র আওতাধীন ৪টি অবকাঠামোর নাম পরিবর্তন

অনলাইন ডেস্ক

ডিএসসিসি'র আওতাধীন ৪টি অবকাঠামোর নাম পরিবর্তন

ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ৪টি অবকাঠামোর নাম পরিবর্তন করা হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত নাম পরিবর্তন সংক্রান্ত এক দপ্তর আদেশে এ তথ্য জানানো হয়। করপোরেশনের আওতাধীন ২টি পার্ক, নির্মিতব্য ১টি সামাজিক অনুষ্ঠান কেন্দ্র ও ১টি সেতুর নতুন নামকরণ করা হয়েছে।

দপ্তর আদেশে ১৭ নম্বর ওয়ার্ডের ‌‘কলাবাগান মাঠ সংলগ্ন পার্ক’, ৪৮ নম্বর ওয়ার্ডের ‘যাত্রাবাড়ী চৌরাস্তা সংলগ্ন পার্ক’, ২৭ নম্বর ওয়ার্ডের ঢাকেশ্বরী মন্দিরের উল্টো দিকে খালি জায়গায় নির্মিতব্য ‘কমিউনিটি সেন্টার’ এবং কামরাঙ্গীর চর (লোহারপুর) ব্রিজের স্থলে নব নির্মিতব্য ৬ লেনের আধুনিক ব্রিজের নাম পরিবর্তন করে যথাক্রমে ‘শহীদ শেখ রাসেল শিশু পার্ক, কলাবাগান’, ‘শহীদ শেখ রাসেল পার্ক, যাত্রাবাড়ী’, ‘বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুল আজিজ সামাজিক অনুষ্ঠান কেন্দ্র’ এবং ‘মেয়র শেখ তাপস সেতু’ নামকরণ করা হয়েছে।

দপ্তর আদেশটি সকল বিভাগীয় প্রধান সংশ্লিষ্ট বিভাগীয় রেকর্ড পত্রে নামকরণকৃত পার্ক, ভবন, স্থাপনার নাম ব্যবহারের বিষয়টি নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন ডিএসসিসির মুখপাত্র আবু নাছের। তিনি বলেন, সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বর্ণিত পার্ক, ভবন, স্থাপনার নামকরণ সম্বলিত নামফলক লাগানোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর