২০ জুলাই, ২০২৩ ১৫:০২
জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা

‘গুজব-অপপ্রচারে বিরুদ্ধে বিজ্ঞান ও প্রযুক্তি কমিটি ভূমিকা রাখবে’

নিজস্ব প্রতিবেদক

‘গুজব-অপপ্রচারে বিরুদ্ধে বিজ্ঞান ও প্রযুক্তি কমিটি ভূমিকা রাখবে’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য ও শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক নব-গঠিত উপকমিটির নেতৃবৃন্দ। 

আজ সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হোসেন মনসুর ও সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের নেতৃত্বে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে ১ মিনিট নিরবতা পালন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 

শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় সংগঠনের নেতারা বলেন, জাতীয় সংসদ নির্বাচন এলেই বিএনপি-জামায়াত গুজব সন্ত্রাস চালায়। তারা দেশের ভেতরে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করে। দেশের জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারিয়ে বিদেশীদের কাছে ধর্না দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ায়। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আমাদের গুজবের বিরুদ্ধে সত্যকে তুলে ধরাই অন্যতম চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবিলায় কমিটির সদস্যসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে ভূমিকা রাখতে হবে। 

কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হোসেন মনসুর বলেন, আওয়ামী লীগ লক্ষ্য নিয়ে রাজনীতি করে। জাতির পিতার নেতৃত্বে আমরা দেশ স্বাধীন করেছিলাম। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশকে বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড় করিয়েছি। আমাদের লক্ষ্য ছিল দেশকে দিনবদলের সনদ। সেটা বাস্তবায়ন করেছি। ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। এখন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। সে লক্ষে বঙ্গবন্ধুকন্যা কাজ করছেন। তিনি বলেন, আগামী নির্বাচন আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ মোকাবিলা করেই আবারও সরকার গঠন করবে আওয়ামী লীগ। নবগঠিত কমিটি অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামীতে অধিক সক্রিয় হয়ে কাজ করবেন।
 
আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, জাতীয় সংসদ নির্বাচন এলেই বিএনপি-জামায়াত গুজব সন্ত্রাস চালায়। তারা দেশের ভেতরে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করে। তারা এখন হিরো আলম মার্কা লোকের উপর ভর করেছে। বিএনপি পদযাত্রার নামে আবারও সন্ত্রাসী কার্যক্রমে ফিরে এসেছে। বিএনপি সন্ত্রাসের কারণে দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হারিয়ে বিদেশীদের কাছে ধর্না দিচ্ছে। দেশের মানুষের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সব সদস্য তাদের গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে অতীতের ন্যায় এবারও ভূমিকা রাখতে হবে। পরে আগামী ২৫ জুলাই নতুন কমিটির প্রথম বৈঠকের সিদ্ধান্ত জানান তিনি। 

শ্রদ্ধা নিবেদনের সময় উপকমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, ইঞ্জিনিয়ার এস এম মঞ্জুরুল হক মঞ্জু, ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু, ইঞ্জিনিয়ার খন্দকার মঞ্জুর মোর্শেদ, ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, ড. মুনাজ আহমেদ নুর, ড. শাহজান মাহমুদ, দেলোয়ার হোসেন ফারুক, ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশার, ড. রাশেদুল হাসান, ড. এমরান কবির চৌধুরী, আবু নঈম শেখ, ইঞ্জিনিয়ার মো. আবুল কালাম হাজারী, ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, মো. জহির সিকদার, খন্দকার তারেক রায়হান, রফিকুল ইসলাম রনি, ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার, তরিকুল ইসলাম, রনক আহসান, মাহমুদুল হাসান রাকিব, ইঞ্জিনিয়ার সুনির্মল মন্ডল, কামরুজ্জামান সুইট, আনোয়ার হোসেন হাবিবসহ নব গঠিত বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর