২৮ জুলাই, ২০২৩ ০০:২৭
অধ্যাপক তাহেরের মেয়ের প্রতিক্রিয়া

‘ফাঁসি কার্যকরের মাধ্যমে আমরা ন্যায়বিচার পেলাম’

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

‘ফাঁসি কার্যকরের মাধ্যমে আমরা ন্যায়বিচার পেলাম’

অধ্যাপক ড. এস তাহের আহমেদের মেয়ে সেগুফতা তাবাসসুম আহমেদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের আহমেদ হত্যা মামলায় দুই আসামির ফাঁসির রায় কার্যকর হওয়ায় প্রথমেই মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেছেন তার মেয়ে সেগুফতা তাবাসসুম আহমেদ।

তিনি বলেন, এই ফাঁসি কার্যকরের মাধ্যমে আমরা ন্যায়বিচার পেলাম। এর জন্য দীর্ঘ ১৭ বছর ছয় মাস অপেক্ষা করতে হয়েছে। দীর্ঘ এই প্রতীক্ষা আমাদের কিভাবে কাটাতে হয়েছে, তা আর কিভাবে বলবো। তবে এত বছর পরও আমার বাবার হত্যাকারীদের ফাঁসির রায় কার্যকর হওয়ায় আমরা সন্তুষ্ট। এজন্য আইন-শৃঙ্খলা বাহিনী, আইনজীবী, বিচারক এবং সর্বোপরি সরকারের কাছে কৃতজ্ঞতা জানাই।

সেগুফতা তাবাসসুম আহমেদ বলেন, আমরা তো বাবাকে বাবা বলে ডাকতে পারি নাই। বাবাকে স্পর্শ করতে পারি নাই। এই চাপা কষ্ট আর কান্নার কথা কাউকে কিভাবে বলবো। এই নিদারুণ কষ্ট কোনো দিন ভুলবার নয়। আমার বাবাকে ২০০৬ সালে নির্মমভাবে হত্যা করে ম্যানহোলের মধ্যে ফেলে দেওয়া হয়েছিল। কী দোষ ছিল আমার বাবার? কেন এমন নির্মমতা?

তিনি বলেন, আমি এই দীর্ঘ বিচার প্রক্রিয়া কার্যকরে নিরপেক্ষভাবে সহযোগিতা করায় সংশ্লিষ্ট আইনজীবী, পুলিশ কর্মকর্তা, গণমাধ্যম কর্মীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। আমি মনে করি আইন, আইনের গতিতেই চলেছে। এজন্য দেরিতে হলেও ন্যায়বিচার বিচার প্রতিষ্ঠিত হয়েছে। আমরা এজন্য সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা জানাই। হয়তো এত দিনে আমার বাবার আত্মা শান্তি পাবে।

এর আগে বৃহস্পতিবার রাত ১০টা ১ মিনিটে দুই আসামি মিয়া মোহাম্মদ মহিউদ্দিন ও কেয়ারটেকার জাহাঙ্গীর আলমের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ৮ জন জল্লাদ এই দণ্ড কার্যকরের দায়িত্ব পালন করেন।

সূত্রমতে, এক মঞ্চে এক সঙ্গে একই সময় দুই আসামির ফাঁসি কার্যকর করা হয়। মিয়া মোহাম্মদ মহিউদ্দিনের বাম পাশে ছিলেন জাহাঙ্গীর আলম।

বিডি প্রতিদিন/এমআই

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর