২৮ জুলাই, ২০২৩ ১০:২২

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট

রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের অংশের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে পুলিশ। 

শুক্রবার (২৮ জুলাই) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক, সাইনবোর্ড পয়েন্টে সরেজমিনে গিয়ে এমন দৃশ্য দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, শুক্রবার সকাল থেকেই ঢাকাগামী দূরপাল্লা ও দ্রুতগতির বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি করা হচ্ছে। এছাড়া বাসে থাকা সন্দেহভাজন যাত্রীদের ব্যাগ এবং ব্যক্তিগত গাড়ির ভেতর ও পেছনে ব্যাকডালা তল্লাশি করতেও দেখা যায়। তবে তল্লাশি চললেও এ প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

এদিকে সমাবেশ থাকায় অন্যান্য দিনের তুলনায় আজ সড়কে পরিবহনের চাপ অনেক কম দেখা গেছে। যার ফলে যাত্রীরা গন্তব্যে পৌঁছাতে গাড়ির অপেক্ষায় দীর্ঘসময় দাঁড়িয়ে থাকতে বাধ্য হচ্ছেন বাসস্ট্যান্ডগুলোতে।

রাজধানী নিউমার্কেট যাওয়ার উদ্দেশ্যে চিটাগাংরোডস্থ শিমরাইল মোড়ে আসেন আব্দুর রহমান। তিনি বলেন, জরুরি কাজে নিউমার্কেট এলাকায় যাওয়া লাগবে তার। অনেক কষ্টে বাস পাওয়া গেলেও বিভিন্ন পয়েন্টে পুলিশের তল্লাশির শিকার হতে হচ্ছে। এই কারণে গন্তব্যস্থলে যেতে দেরি হচ্ছে।   

ইমন হোসেন নামের এক যাত্রী জানান, বার বার তল্লাশির কারণে আমাদের কিছুটা বিড়ম্বনায় পড়তে হচ্ছে। তবে কোনো চেকপোস্টেই গাড়ি দীর্ঘক্ষণ আটকে রাখেনি পুলিশ। তল্লাশি শেষ হওয়া মাত্রই গাড়ি ছেড়ে দিচ্ছে।

চেকপোস্ট বসানোর বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, চেকপোস্ট আমাদের নিয়মিত কাজ। তবে আজ ঢাকায় দু'টি দলের পাল্টাপাল্টি সমাবেশ রয়েছে। সেজন্যে সমাবেশকে কেন্দ্র করে যাতে কোনো প্রকার নাশকতা না হয় সেজন্য আমরা সতর্ক অবস্থায় রয়েছি। একই সাথে জনগণকে ভোগান্তি থেকে রক্ষা করতে আমরা কাজ করে যাচ্ছি। 

ঢাকাগামী যানবাহন তল্লাশি করার বিষয়ে তিনি বলেন, রাজধানীর অন্যতম প্রবেশমুখ সড়ক এটি। তাই কাউকে সন্দেহ মনে হলে তাকে তল্লাশি করা হচ্ছে। তবে কাউকে হয়রানি করা হচ্ছে না বলে দাবি করেন তিনি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর