১৪ আগস্ট, ২০২৩ ২১:১৮

প্রেসক্লাব এলাকায় টেলিফোন-ইন্টারনেট সেবা বিঘ্নিত, রাতেই চালুর আশা

অনলাইন ডেস্ক

প্রেসক্লাব এলাকায় টেলিফোন-ইন্টারনেট সেবা বিঘ্নিত, রাতেই চালুর আশা

প্রতীকী ছবি

রাজধানীতে জাতীয় প্রেসক্লাব সংলগ্ন এলাকায় রবিবার দিবাগত রাতে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর ড্রেনেজ লাইন নির্মাণ কাজ করার সময় অপটিক্যাল ফাইবার ক্যাবল ক্ষতিগ্রস্ত হয়েছে।

আজ সোমবার এ তথ্য জানিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)।

বিটিসিএলের জেনারেল ম্যানেজার (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ বলেন, ‘কমন ট্রেন্সের মধ্যে বিটিসিএলের রমনা টেলিফোন এক্সচেঞ্জ-জিরো পয়েন্ট-পল্টন-প্রেসক্লাব- পররাষ্ট্র মন্ত্রণালয় হয়ে হাইকোর্ট-কর্মচারী হাসপাতাল পর্যন্ত বিস্তৃত ১৪৪ কোরের অপটিক্যাল ফাইবার ক্যাবলটি ক্ষতিগ্রস্ত হওয়ায় হাইকোর্ট, পরিবহনপুলস্থ মন্ত্রিপরিষদ বিভাগের উইং, পরিবহন পুল ভবনস্থ অন্যান্য কার্যালয়, খাদ্যভবন. বিদ্যুৎ ভবন, সেগুন বাগিচাসহ এই এলাকার আনুমানিক ৩০টি দ্রুতগতির ব্রডব্যান্ড লিজড লাইন ইন্টারনেট সংযোগ, ৩৮টি এমডিইউয়ের মাধ্যমে সংযুক্ত ৪৬৭টি জিপন (টেলিফোন ও ইন্টারনেট) সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মেট্রোরেলের সাথে সমন্বয় করে অপটিক্যাল ফাইবারটি মেরামতের প্রয়োজনীয় ব্যবস্থা ইতোমধ্যে নেওয়া হয়েছে। ব্যস্ততম সড়ক বিধায় যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ করে দিনের বেলায় এই অপটিক্যাল ফাইবারের মেরামত কাজ পুরোদমে শুরু করা সম্ভব হচ্ছে না। তাই আজ সোমবার দিবাগত রাতের মধ্যেই অপটিক্যাল ফাইবার ক্যাবলটি মেরামতের কাজ সমাপ্ত করে টেলিফোন এবং ইন্টারনেট সংযোগ পুনরায় চালু করা সম্ভব হবে বলে আশা করা যায়।

গ্রাহকদের এই সাময়িক অসুবিধার জন্য বিটিসিএল আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর