শিরোনাম
২১ আগস্ট, ২০২৩ ১৩:২৯

'২১ আগস্টের হামলা আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ঘৃণ্য চক্রান্ত ছিল'

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

'২১ আগস্টের হামলা আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ঘৃণ্য চক্রান্ত ছিল'

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সহ পুরো আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ঘৃণ্য চক্রান্ত ছিল। 

২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে সোমবার (২১ আগস্ট) সকাল সাড়ে ১০টায় কুমারপাড়াস্থ রাজশাহী মহানগর কার্যালয়ে গ্রেনেড হামলায় শহীদদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন রাসিক মেয়র। এরপর তিনি রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল সহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সঙ্গে শহীদদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।  

তিনি আরও বলেন, যার নেতৃত্বে সরাসরি ছিল খালেদা জিয়া ও তারেক জিয়া। তারেক জিয়া লন্ডনে পলাতক, আর খালেদা জিয়া দেশে কারাভোগ করছে। আমরা মনে করি মূল অপরাধী তারেক জিয়া, তাকে বাংলাদেশে এনে বিচারের কার্য সম্পাপ্ত করে তার যথাপযুক্ত শাস্তি নিশ্চিত করা, তাহলে শহীদের আত্মার শান্তি পাবে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডা. তবিবুর রহমান শেখ, যুগ্মসাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু। এদিকে, সকাল সাড়ে ৮টায় ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।  এসময় নগর আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর