৩০ আগস্ট, ২০২৩ ০১:২৯

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিসিএস উইমেন নেটওয়ার্কের আলোচনা সভা

অনলাইন ডেস্ক

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিসিএস উইমেন নেটওয়ার্কের আলোচনা সভা

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিসিএস উইমেন নেটওয়ার্কের পক্ষ থেকে এক বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে রাজধানীর ইস্কাটনস্থ বিয়াম অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। বিশেষ অতিথি ছিলেন প্রখ্যাত ঔপন্যাসিক, কথাসাহিত্যিক ও বাংলা একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন। 

'বঙ্গবন্ধু কীভাবে শেখ মুজিবুর রহমান থেকে বঙ্গবন্ধু হলেন' শিরোনামে এই বিষয়ে আলোচনা করেন অনুষ্ঠানের মুখ্য আলোচক সাবেক সচিব ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর মো. নজরুল ইসলাম খান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ও বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি ড. ফারহিনা আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বিসিএস উইমেন নেটওয়ার্কের মহাসচিব সায়লা ফারজানা। 

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ছামিয়া আক্তার। সঞ্চালনায় ছিলেন সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সালমা বেগম এবং গণপূর্ত অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী অজন্তা শুক্লা তন্মা।

স্বাগত বক্তব্যের পর প্রদর্শিত হয় খোরশেদ বাহারের উপন্যাস অবলম্বনে নাসরীন মুস্তাফার চিত্রনাট্যে গৌতম কৈরি নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'বঙ্গমাতা'। প্রদর্শনীর আগে বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তা হিসেবে 'বঙ্গমাতা' চলচ্চিত্রের চিত্রনাট্যকার চলচ্চিত্রটি সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ।

সভায় আরও উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রলায়ের সচিব জাকিয়া সুলতানা, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, ঢাকার জেলা প্রশাসক আনিসুর রহমানসহ বিসিএস বিভিন্ন ক্যাডারের নারী কর্মকর্তাগণ।

সবশেষে যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর