৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৭:৫৯

দক্ষিণবঙ্গ ঢাকাস্থ আইনজীবী সমিতির কমিটি গঠন

সাতক্ষীরা প্রতিনিধি

দক্ষিণবঙ্গ ঢাকাস্থ আইনজীবী সমিতির কমিটি গঠন

বাম থেকে সভাপতি অ্যাডভোকেট শাহ মো. খসরুজ্জামান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ হোসেন

দক্ষিণবঙ্গের ২১টি জেলার আইনজীবীদের নিয়ে গঠিত দক্ষিণবঙ্গ ঢাকাস্থ আইনজীবী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার সুপ্রিমকোর্টে কর্মরত দেশের দক্ষিণ জনপদের আইনজীবীদের নিয়ে বার ভবনে গঠিত হয় দক্ষিণবঙ্গ ঢাকাস্থ আইনজীবী সমিতির কমিটি। 

বরিশালের কৃতি সন্তান অ্যাডভোকেট শাহ মো. খসরুজ্জামানকে সভাপতি ও বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সহ-সভাপতি সাতক্ষীরার কৃতি সন্তান অ্যাডভোকেট মোহাম্মদ হোসেনকে সাধারণ সম্পাদক করে ১৩২ সদস্য বিশিষ্ট এই গঠন করা হয়।

কমিটিতে শামসুল জালাল চৌধুরী, সুরাইয়া বেগম, এম এ রব হাওলাদার, কাজী শাহানা ইয়াসমিন, এ কে এম আক্তার হোসেন, একেএম শফিকুল ইসলাম স্বপন, আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম, মোঃ শামছুল আলম,মোঃ গিয়াস উদ্দিন আহম্মেদকে সহ-সভাপতি করা হয়েছে। এছাড়া মোঃ নাছির উদ্দিন সম্রাট, মোঃ সৈয়দ আলম টিপু, শেখ সাইফুজ্জাম, শেখ মোঃ সিরাজুল ইসলাম, কে এম রিজাউল ফিরোজ রিন্টুকে যুগ্ন-সাধারণ সম্পাদক ও মিজানুর রহমান, নাছরিন সুলতানা মুন্নি, মোঃ কামাল হোসেন মিয়া, নজরুল ইসলাম পাপ্পু, এরশাদুল কাউসারকে সাংগঠনিক সম্পাদক এবং নাছির উদ্দিন আহমেদকে কোষাধ্যক্ষ করে সর্ব মোট ১৩২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। 

সুপ্রিমকোর্টে আইন পেশায় কর্মরত কমিটি’র সকলেই দক্ষিণবঙ্গের বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, ভোলা, পটুয়াখালি, বরগুনা, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ, ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার বাসিন্দা। কমিটিতে নির্বাচন কমিশনার হিসেবে স্বাক্ষর
করেছেন সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুনসুর হাবিব।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর