২৭ সেপ্টেম্বর, ২০২৩ ০৭:১৩

ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার

অনলাইন ডেস্ক

ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার

বাংলাদেশ এগ্রো প্রসেসরস এসোসিয়েশন (বাপা) ও রেইনবো এক্সিবিশন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেসের (রিমস) উদ্যোগে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে ‘৯ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০২৩, যা চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এই এক্সপোতে অংশ নেবে ২০টি দেশ।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পল্টনে ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। তিনদিন ব্যাপী মেলা উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। প্রতিদিন সকাল ১০টায় মেলা শুরু হবে। চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। মেলায় প্রদর্শনী ছাড়াও কারিগরি সেশনে দেশ-বিদেশি বিশেষজ্ঞরা থাকবেন।

বাংলাদেশ ছাড়াও ভারত, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, চীন, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, নেদারল্যান্ড, তুরস্ক, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, বেলজিয়াম, সুইজারল্যান্ড, ইতালি, কানাডা, ফ্রান্স, ডেনমার্ক, পোল্যান্ড এবং শ্রীলঙ্কাসহ প্রায় ২০টির মতো দেশ থেকে দুই শতাধিক প্রতিষ্ঠান নিজেদের পণ্য এবং সেবা প্রদর্শন করবেন। মেলার সঙ্গে ‘১১তম এগ্রো বাংলাদেশ এক্সপো ২০২৩’ এবং ‘ফুড ইনগ্রেডিয়েন্ট এক্সপো ২০২৩’ নামে আরও দুটি মেলা হবে। মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর