১৫ অক্টোবর, ২০২৩ ১৪:২৫

অভিনেতা ও সংগঠক আসলাম শিহির দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত!

অনলাইন ডেস্ক

অভিনেতা ও সংগঠক আসলাম শিহির দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত!

আসলাম শিহির

দেশের বিশিষ্ট আবৃত্তিশিল্পী, নাট্যাভিনেতা, টিভি ও রেডিওর উপস্থাপক আসলাম শিহির দুরারোগ্য ব্যাধি অ্যানাপ্লাস্টিক কার্সিনোমায় আক্রান্ত হয়েছেন। সুস্থতার জন্য দরকার উন্নত চিকিৎসা, আর এর জন্য লাগবে ৬০ লাখ টাকার উপরে।

আসলাম শিহির গত কয়েক মাস ধরে থাইরয়েড রোগে ভুগছেন। থাইরয়েড গ্রন্থি ফুলে যাওয়ার কারণে তিনি তীব্র ব্যাথা অনুভব করছিলেন। পরে গত সেপ্টেম্বর মাসের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)-তে ভর্তি হন। সেখানে নানান পরীক্ষা-নিরীক্ষার পরে চিকিৎসকরা তার অপারেশন করার সিদ্ধান্ত নেন। দুর্ভাগ্যবশত অপারেশন সফল হয়নি!

এরপর বায়োপসি ও আনুসঙ্গিক পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎকরা জানান, তার থাইরয়েড ক্যান্সার (অ্যানাপ্লাস্টিক কার্সিনোমা) হয়েছে! যার চিকিৎসা খরচ অত্যন্ত ব্যয়বহুল এবং আমাদের দেশে সম্ভব না। চিকিৎসকরা ধারণা দিয়েছেন এ জন্য ৬০ লাখ টাকার উপরে খরচ হতে পারে।

স্বল্প আয়ে কোন রকমে খেয়ে পরে বেঁচে থাকা মধ্যবিত্ত পরিবারের একজন মানুষের পক্ষে এত টাকা জোগাড় করা কষ্টসাধ্য ব্যাপার।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক উপকমিটির সদস্য অভিনেতা আসলাম হোসেন শিহির মেহেরপুরের সন্তান। তিনি ছাত্র জীবন থেকেই রাজনীতিতে জড়িয়ে পড়েন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় সদস্য ছিলেন। পরে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দুবার সাংস্কৃতিক সম্পাদক হন। এর আগে আসলাম হোসেন শিহির মেহেরপুর জেলা ছাত্রলীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

ব্যক্তি জীবনে বন্ধুবাৎসল্য আসলাম শিহিরের স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ছেলে-মেয়ে দুজনেই স্কুলে লেখাপড়া করছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের প্রতি আস্থাশীল এবং অবিচল এ সাংস্কৃতিক কর্মী ও সংগঠক তার স্ত্রী-সন্তানদের নিয়ে বাঁচতে চায়। আর এজন্য তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। ইতোমধ্যে আসলাম শিহিরকে আগামী ১৬ অক্টোবর ২০২৩ তারিখ মুম্বাই টাটা মেমোরিয়াল হাসপাতালে নেয়ার প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানালেন বাংলাদেশ ছাত্রলীগের আরেক সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও জাতির জনক মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিচালনা কমিটির সদস্য আশরাফুল আলম পপলু।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর