১৭ অক্টোবর, ২০২৩ ১৬:৩৩

এবার দুর্গা পূজায় থাকবে অতিরিক্ত নিরাপত্তা, নৌ-পুলিশ প্রধান

অনলাইন ডেস্ক

এবার দুর্গা পূজায় থাকবে অতিরিক্ত নিরাপত্তা, নৌ-পুলিশ প্রধান

যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নির্বাচনের আগমূহুর্তে এবারের দুর্গা পূজায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন, নৌ-পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম।

আজ মঙ্গলবার দুপুরে নৌ-পুলিশ সদরদপ্তরে আসন্ন শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

নৌ পুলিশের প্রধান বলেন, সামনে জাতীয় নির্বাচন। নির্বাচনের আগে এবারের দুর্গা পূজা উপলক্ষে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যাতে যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানো যায়। যেকোনো প্রয়োজনে নিরাপত্তা নিশ্চিত করতে নৌ-পুলিশ সব সময় পাশে থাকবে।

তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে যাতে কোনো মহল ঝামেলা সৃষ্টি করতে না পারে, সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। পুলিশের বিভিন্ন ইউনিট ও গোয়েন্দা সংস্থা এ বিষয়ে কাজ করছে। প্রতিমা বিসর্জনের ক্ষেত্রে নৌ-পুলিশ বিশেষ ভূমিকা পালন করবে।

ধর্মীয় যা রীতিনীতি রয়েছে সেগুলোতে কোনো বাধা নিষেধ নেই বলেও জানান তিনি।

অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম বলেন, পূজামণ্ডপে কোনো নারী যেন ইভটিজিংয়ের শিকার না হয় সেজন্য প্রতিটি মণ্ডপে সিসি ক্যামেরার ব্যবস্থা করতে হবে। পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে হবে। কোনো ধরনের প্রতিবন্ধকতার সৃষ্টি যেন না হয়৷ 

বিসর্জন ঘাটগুলোতে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। প্রতিটি বিসর্জন ঘাটে স্বেচ্ছাসেবক রাখতে হবে যাতে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে। এক্ষেত্রে যারা সাঁতার জানে এমন কয়েকজন ছেলেদের বাছাই করতে হবে।  

গতবারের চাইতে এবার আরও ভালোভাবে পূজা উদযাপন হবে বলে মনে করেন নৌ-পুলিশ প্রধান।

সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সভাপতি, মহানগর সার্বজনীন পূজা কমিটি, বিভিন্ন জেলার পূজা উদযাপন কমিটির নেতা ও বিভিন্ন জেলার নৌ-পুলিশের পুলিশ সুপাররা ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন। 

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর