২১ অক্টোবর, ২০২৩ ১৯:১৫

অধিবেশন উপলক্ষে সংসদ ভবন এলাকায় মিছিল-সমাবেশে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

অধিবেশন উপলক্ষে সংসদ ভবন এলাকায় মিছিল-সমাবেশে নিষেধাজ্ঞা

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদের ২৫তম অধিবেশন শুরু হচ্ছে আগামীকাল রবিবার। সংসদ অধিবেশন চলাকালে জাতীয় সংসদ ভবন ও এর আশপাশের এলাকায় শান্তিশৃঙ্খলার জন্য কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আজ শনিবার ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের সই করা এক আদেশে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

এতে বলা হয়েছে, শনিবার রাত ১২টা থেকে জাতীয় সংসদ ভবন ও এর আশপাশের এলাকায় সব প্রকার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন নিষিদ্ধ। এছাড়া যে কোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শন নিষেধ করা হয়েছে।

যেসব এলাকায় নিষেধাজ্ঞা বহাল থাকবে

ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামটর ক্রসিং পর্যন্ত, বাংলামটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) এর সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরাতন নবম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণি পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এই সীমানার মধ্যে অবস্থিত রাস্তা ও গলিপথ।

একাদশ জাতীয় সংসদের ২৫তম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর