২৭ অক্টোবর, ২০২৩ ১৮:১৮

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

অনলাইন ডেস্ক

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। ছবি : ভিডিও থেকে নেওয়া

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারের পদত্যাগের দাবিতে শনিবার রাজধানীতে মহাসমাবেশ ডেকেছে বিএনপি ও জামায়াতে ইসলামী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ। যাকে ঘিরে দেশজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

এই মহাসমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজই একে একে জড়ো হতে শুরু করেছেন নেতাকর্মীরা।

মহাসমাবেশের একদিন আগেই শুক্রবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

শনিবার দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দেখা গেছে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় আসতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। শুক্রবার সকাল থেকেই দলের কার্যালয়ের সামনে এসে জড়ো হতে শুরু করেছেন।

এদিকে মহাসমাবেশ কেন্দ্র করে নয়াপল্টনে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় সুরক্ষা পোশাক পরে পুলিশের বেশকিছু সদস্যকেও দায়িত্ব পালন করতে দেখা গেছে।

এছাড়া গ্রেফতার, হয়রানি ও তল্লাশি এড়াতে ভিন্ন কৌশল অবলম্বন করতে বিভিন্ন দিকনির্দেশনা অনুসরণ করছেন বিএনপি নেতাকর্মীরা। ঢাকায় মহাসমাবেশের উদ্দেশ্যে যাওয়া নেতাকর্মীদের দল বেঁধে না আসা, হোটেল-মেসে না থাকা, স্মার্ট ফোন ব্যবহার না করাসহ নানা নির্দেশনা দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর