১৬ নভেম্বর, ২০২৩ ০৫:২২

কাশ্মীরে দগ্ধ তিন বাংলাদেশির মরদেহ ঢাকা মেডিকেলে

ঢাকা মেডিকেল প্রতিনিধি

কাশ্মীরে দগ্ধ তিন বাংলাদেশির মরদেহ ঢাকা মেডিকেলে

ফাইল ছবি

কাশ্মীরে ডাল লেকে হাউজ বোটে অগ্নিকাণ্ডে নিহত তিন বাংলাদেশি পর্যটকের মরদেহ  ঢাকা মেডিকেল করেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়েছে।

বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্তকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, তিন মরদেহ বুধবার বিকালে ভারতের দিল্লি থেকে কার্গো বিমানে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে।

পরে ঢামেক হাসপাতালের মরচুয়ারিতে নিয়ে রাখা হয়।

তিনি বলেন, ডিএনএ প্রোফাইলের মাধ্যমে মরদেহ শনাক্ত করা হবে। যদিও তাদের পরিচয় জানা গেছে। তবে মরদেহগুলো এতোটাই পুড়েছে যে, মরদেহ দেখে কোনটি কার তা বুঝার কোনো উপায় নেই।

আমরা মৃতদের স্বজনদের সংবাদ দিয়েছি। তারা এলে বৃহস্পতিবার সিআইডির ফরেনসিক বিভাগ ও ঢামেক হাসপাতাল মর্গ কর্তৃপক্ষের সমন্বয়ে মরদেহ থেকে ও দাবিদারদের কাছ থেকে ডিএনএ প্রোফাইলের নমুনা সংগ্রহ করা হবে।

পরিচয় শনাক্তকরণের পর আইনি প্রক্রিয়া শেষে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

নিহতদের পরিচয় : তারা তিনজনই একে অপরের বন্ধু। তাদের মধ্যে একজন ঠিকাদার ও বাকি দু'জন প্রকৌশলী। সকলের বাড়ি চট্টগ্রাম। তারা হলেন ঠিকাদার মো. মঈনুদ্দিন, প্রকৌশলী অনিন্দ্য কৌশল  নাথ, ইমন দাশগুপ্ত।ৎ

জানা যায়, মঈনুদ্দিন এলজিইডি ও পিডব্লিউডির ঠিকাদার, আর অনিন্দ্য কৌশল নাথ রাঙামাটিতে নির্বাহী প্রকৌশলী ও ইমন দাশগুপ্ত বিভাগীয় উপ-প্রকৌশলী হিসেবে চট্টগ্রাম মেডিকেলের বার্ন ইউনিট ভবন নির্মাণের দায়িত্ব পালন করছিলেন।

গত ৩ নভেম্বর তারা ভারতে যান। সেখান থেকে নৌভ্রমণে গিয়ে দুর্ঘটনার শিকার হন তারা। গত ১১ নভেম্বর ভোরে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরের জনপ্রিয় পর্যটন এলাকা ডাল লেকে কয়েকটি হাউস বোটে অগ্নিকাণ্ড হয়। 
এতে তাদের মৃত্যু হয়। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর