২৯ নভেম্বর, ২০২৩ ২০:১০

বরিশালের ৬টি আসনে ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের ৬টি আসনে ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র
সংগ্রহ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশালের ৬টি আসনে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিচ্ছেন বিভিন্ন দলের প্রার্থীরা। বুধবার দুপুর দেড়টা পর্যন্ত বরিশালের ৬টি আসনের মোট ৩৪ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এর মধ্যে এছাড়া আওয়ামী লীগ, ওয়ার্কার্স পার্টি ও জাসদের ৫ প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

দুপুর দেড়টায় মনোনয়নপত্র জমা দেন বরিশাল সদর-৫ আসনে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক। এ সময় আওয়ামী লীগের দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

মনোনয়ন জমা দেয়া শেষে জাহিদ ফারুক বলেন, আমি বরিশালের উন্নয়ন করেছি। যা বিগত ২৫ বছরে হয়নি। প্রধানমন্ত্রী আমার উপর আস্থা রেখে আমাকে পুনরায় দলীয় মনোনয়ন দিয়েছেন। আমি আশা করি বরিশালের মানুষ আমাকে ভোট দিয়ে আবারো নির্বাচিত করবে। 

এর আগে বেলা সাড়ে ১১টায় বরিশালের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে জাসদের প্রার্থী মো. মহসিন। তিনিও জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন। 

এছাড়া বরিশাল-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী ড. শাম্মী আহমেদ এবং বরিশাল-৬ আসনে আওয়ামী লীগ প্রার্থী আবদুল হাফিজ মল্লিক সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমা দেন। 

এর আগে মঙ্গলবার বরিশাল-৩ আসনে ওয়ার্কার্স পার্টির প্রার্থী শেখ টিপু সুলতান রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। 

অপরদিকে বরিশাল-২ ও বরিশাল-৩ আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি। ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়। 

এদিকে নির্বাচনের সার্বিক প্রস্তুতি সন্তোষজনক বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম। আচরণ বিধি দেখভালের জন্য ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে বলে তিনি জানান। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর