১ ডিসেম্বর, ২০২৩ ১৭:০৩
দ্বাদশ সংসদ নির্বাচন

রংপুর সদর আসনে নির্বাচনে লড়ছেন তৃতীয় লিঙ্গের রানী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সদর আসনে নির্বাচনে লড়ছেন তৃতীয় লিঙ্গের রানী

রংপুর-৩ (সদর) আসনে মনোনয়ন ফরম জমা দিলেন আনোয়ারা ইসলাম রানী

দ্বাদশ সংসদ নির্বাচনে রংপুর-৩ সদর আসনে এমপি পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম জমা দিয়েছেন তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তৃতীয় লিঙ্গের রানীর নির্বাচনের বিষয়টি রংপুরে অনেকের কাছে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। অনেকেই এটিকে সাধুবাদ জানিয়েছেন।

শুক্রবার দুপুরে কথা হয় আনোয়ারা ইসলাম রানীর সাথে। নির্বাচনে দাঁড়ানো প্রসঙ্গে রানী বলেন, সব ক্ষেত্রে রংপুর একটি অবহেলিত অঞ্চল। এখনো বিভিন্ন জেলায় রংপুরের মানুষকে তুচ্ছ তাচ্ছিল্য করা হয়। সঠিক নেতৃত্বের অভাবে রংপুরের উন্নয়ন অনেকটা পিছিয়ে। বাংলাদেশের উন্নয়নমূলক মহাপরিকল্পনাগুলো থেকে আমাদের রংপুর বরাবরই বঞ্চিত হচ্ছে। কারণ রংপুর একটি নেতৃত্বশূন্য অঞ্চল। যার কারণে আমি এই শূন্য স্থানটি পূরণ করে দিতে চাই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি রংপুর-৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য পদে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি। আমি মনে করি জনগণ আমার পাশে রয়েছেন। নির্বাচতি হলে জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করব।

নির্বাচনে কেন দাঁড়ালেন এমন প্রশ্নের জবাবে রানী বলেন, বাংলাদেশে বর্তমানে গণতন্ত্র প্রতিষ্ঠিত রয়েছে। তাই গণতান্ত্রিক অধিকার রক্ষায় নির্বাচনে অংশগ্রহণ করেছি।

রানী ১৯৯২ সালের ৭ মে রংপুর সিটি করপোরশনে ২৬ নম্বর ওয়ার্ডের নূরপুর আলমনগরে জন্মগ্রহণ করেন। তার বাবা  একজন মটর শ্রমিক ছিলেন। ২০১১ সালে বাবা মারা যান। বর্তমানে পৈতৃক বাড়ির পাশে একটি ভাড়া বাসা নিয়ে তার সংগঠনের লোকদের নিয়ে বাস করছেন। নির্বাচনে অংশগ্রহণ করা ছাড়াও পরিবারের সদস্যরা তাকে সবসময় সহযোগিতা করে আসছেন। এজন্য তিনি পরিবারে প্রতি কৃতজ্ঞ। রংপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে পড়াশোনা করেছেন তিনি।

রংপুর-৩ সদর আসনে মোছা. আনোয়ারা ইসলাম রানী ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, আওয়ামী লীগের প্রার্থী তুষার কান্তি মন্ডল, জাকের পার্টির লায়লা আঞ্জুমান আরা বেগম, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের মো. সহিদুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. আব্দুর রহমান রেজু, স্বতন্ত্র প্রার্থী এ টি এম রাকিবুল বাশার, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. একরামুল হক।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর