১১ ডিসেম্বর, ২০২৩ ১৩:৫৩

যুবদলের সাবেক সভাপতি সাইফুলসহ ১৮ জনের আড়াই বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

যুবদলের সাবেক সভাপতি সাইফুলসহ ১৮ জনের আড়াই বছরের কারাদণ্ড

প্রতীকী ছবি

নাশকতার এক মামলায় যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, ঢাকা সিটি করপোরেশনের সাবেক কমিশনার আনোয়ারুজ্জামান আনোয়ার ওরফে আনোয়ার কমিশনারসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১৮ নেতাকর্মীকে আড়াই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

আজ সোমবার এই রায় দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান।

সাজাপ্রাপ্ত অন্যরা হলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি জালাল আহমেদ, ওয়ার্ড নেতা এল রহমান, গান্ডু শাহিন, মোহাম্মদ ইয়াসিন, ঝন্টু, বিল্লাল, তেজগাঁও কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি জাকির হোসেন, ছাত্রদল নেতা সাজ্জাদ  ইরফান, বাবু, কাটা সোহেল, শিমুল, শামীম, মনি, নাটা বিল্লাল ও স্বেচ্ছাসেবক দলের নেতা জহির। 

রায় ঘোষণার সময় আনোয়ার কমিশনারকে আদালতে হাজির করা হয়। রায়ের পর সাজা পরোয়ানাসহ তাকে কারাগারে পাঠানো হয়। অন্য আসামিরা পলাতক। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী কাজল রায়।

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ২৬ মার্চ রাত ৮টার দিকে রাজধানীর কারওয়ান বাজার ওয়াসা ভবনের সামনে বেআইনি সমাবেশ করে একটি ট্যাক্সিক্যাব থামিয়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা আগুন ধরিয়ে দেযন। আগুনে গাড়িটি পুড়ে যায় এবং তিন লাখ টাকার ক্ষতি হয়। এ ঘটনায় ট্যাক্সি ক্যাবের চালক মো. বাবুল ওই দিন রাতে তেজগাঁও থানায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১৮ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ১৫ জানুয়ারি ১৮ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। এই মামলায় ৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর