১১ ডিসেম্বর, ২০২৩ ১৫:৫৩

বরিশালে ৬৯ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ৬৯ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

বরিশালে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সের ৯ হাজার শিশুকে এবং ১২ মাস থেকে থেকে ৫৯ মাস বয়সের ৬০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বরিশাল সিটি করপোরেশন। সোমবার দুপুরে বরিশাল সিটি করপোরেশনের সভাকক্ষে সাংবাদিকদের অবহিতকরণ কর্মশালায় এ তথ্য জানানো হয়।

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. খন্দকার মনজুরুল ইসলাম শুভ্র, মেডিকেল অফিসার ডা. সজল পান্ডে ও জনসংযোগ কর্মকর্তা আহসান আল রোমেল।

সভায় জানানো হয়, ১২ ডিসেম্বর দেশব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হবে। মঙ্গলবার সকাল ১০টায় বরিশাল সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ নগরীর আলেকান্দায় এলাকায় কিশোর মজলিস কমপ্লেক্সে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করবেন।

নগরীর ২২০টি কেন্দ্রে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ ছাড়া ভ্রাম্যমাণ জনগোষ্ঠীর জন্য বাসস্ট্যান্ড, লঞ্চঘাট এবং ফেরিঘাটসহ বিভিন্ন পয়েন্টে ক্যাপসুল খাওয়ানোর ব্যবস্থা থাকবে। মোট ৫০০ জন কর্মী এই কার্যক্রম বাস্তবায়ন করবেন। প্রতিটি কেন্দ্র সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

ক্যাম্পেইনে বরিশাল সিটি করপোরেশন এলাকায় ৬ মাস থেকে ১১ মাস বয়সের ৯ হাজার শিশুকে এবং ১২ মাস থেকে থেকে ৫৯ মাস বয়সের ৬০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর