৩১ ডিসেম্বর, ২০২৩ ১২:২৯

গৃহকর্মীর মৃত্যু নিয়ে উত্তপ্ত বনশ্রী, ৪ গাড়িতে আগুন

ঢামেক প্রতিনিধি

গৃহকর্মীর মৃত্যু নিয়ে উত্তপ্ত বনশ্রী, ৪ গাড়িতে আগুন

রাজধানীর রামপুরা বনশ্রীতে আসমা বেগম নামে এক গৃহকর্মীর মৃত্যুকে কেন্দ্র করে ভবনের নিচে পার্কিং করা চারটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসীর নিক্ষেপ করা ইটের আঘাতে মাথা ফেটে রক্তাক্ত হয়েছেন রামপুরা থানার ওসি। আহত হয়েছেন আরও তিন পুলিশ সদস্য। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এলাকায়।

আজ সকালে রামপুরা বনশ্রী ডি ব্লকের ৩২ নম্বর বাড়িতে এ ঘটনাটি ঘটে।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, ওই বাসার একটি কাজের মেয়ে মারা যাওয়ার সংবাদে পুলিশ ঘটনাস্থলে যায়। আইন অনুযায়ী লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠানোর জন্য প্রস্তুতি নেওয়ার সময় এলাকাবাসী ও আশপাশে গৃহকর্মীরা মৃত্যুর ব্যাপারে প্রতিবাদ করতে থাকে। তখন পুলিশের পক্ষ থেকে বলা হয় আগের নিয়ম অনুযায়ী লাশ হেফাজতে নিয়ে নেই। ঘটনার বিস্তারিত জেনে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি জানান, মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠানোর সময় ওই বাসার সামনে অবস্থানরত লোকজন ইটপাটকেল নিক্ষেপ করলে তার মাথা ফেটে যায়। এবং ওই বাড়ির নিচে থাকা চারটি গাড়িতে আগুন ধরিয়ে দেন তারা। এই ঘটনায় আর দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নেভায়। 

রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) তৌফিকা ইয়াছমিন জানান, গৃহকর্মী আসমা মিরপুরের মধ্য মনিপুরের বাসিন্দা কানিজ ফাতেমার বাসায় দুই মাস যাবত কাজ করতো। কানিজ ফাতেমার বরাত দিতে তিনি বলেন, গত দু'দিন আগে গৃহকর্মী আসমাকে নিয়ে তিনি (গৃহকর্তী) রামপুরা বনশ্রী তার বাবা দেলোয়ার হোসেনের বাসায় বেড়াতে এসেছিলেন। কানিজ ফাতেমা বলেন, রবিবার ভোরে আসমা আমার গেইট নক করে কাপড় ধোয়ার কথা বলে। এভাবে দুইবার এসে বললে তখন আমি বলেছি, 'এখন কাপড় ধোয়া লাগবে না, ঘুমিয়ে থাক'। এর পর আর কিছু জানি না। পড়ে সংবাদ পাই, সে ছাদের উপর থেকে নিচে পড়ে গেছে। 

এসআই তৌফিকা ইয়াছমিন বলেন, ময়নাতদন্তের রিপোর্ট ও তদন্তে বের হয়ে আসবে মৃত্যুর প্রকৃত কারণ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর