১৮ জানুয়ারি, ২০২৪ ০৯:৩২

তৃতীয়বারের মতো মেরিন ড্রাইভে আলট্রা-ম্যারাথন ১৯-২০ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক

তৃতীয়বারের মতো মেরিন ড্রাইভে আলট্রা-ম্যারাথন ১৯-২০ জানুয়ারি

বাংলাদেশে ক্রীড়া-পর্যটনকে জনপ্রিয় করে তুলতে ও মানুষকে পরিবেশবান্ধব ভ্রমণের বিষয়ে সচেতন করার লক্ষ্য নিয়ে আগামী ১৯-২০ জানুয়ারি তৃতীয়বারের মতো আয়োজিত হচ্ছে 'মেরিন ড্রাইভ আল্ট্রা সিজন থ্রি'। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আয়োজক প্রতিষ্ঠান  ট্রাভেলার্স অফ বাংলাদেশ (টিওবি) এবং ইভেন্ট অর্গানাইজেশন স্কেপেড।

আয়োজকরা জানান, আলট্রা-ম্যারাথন বা আলট্রা রান এক ধরনের দৌড়, যা ৫০ কিলোমিটার বা তার বেশি দূরত্বের হয়ে থাকে। বিশ্বে বাংলাদেশের ইতিবাচক ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে ২০২০ সালের জানুয়ারি মাসে বাংলাদেশে প্রথমবারের মতো ও ২০২১ সালে দ্বিতীয়বারের মতো বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত সংলগ্ন কক্সবাজারের মেরিন ড্রাইভে ‘মেরিন ড্রাইভ আল্ট্রা’ শিরোনামে ধারাবাহিকভাবে অলাভজনক আলট্রা-ম্যারাথন সফলভাবে আয়োজিত হয়। চলতি বছর তৃতীয়বারের মত এ ম্যারাথন শুরু হচ্ছে। এবারের স্লোগান- ‘আমাদের ঐতিহ্য, আমাদের গৌরব’।

এবার দেশি ও বিদেশি অংশগ্রহণকারীগণ ৫০ কি.মি, ১০০ কি.মি এবং ১০০ মাইল দৈর্ঘ্যের আল্ট্রা-ম্যারাথনে অংশ নেবেন। অন্যান্যদের পাশাপাশি দৃষ্টি প্রতিবন্ধি, হিজড়া, হুইলচেয়ার আরোহী ও অটিস্টিক এথলেটগণ এতে  অংশগ্রহণ করবেন। এছাড়া এসময়ে স্থানীয় কমিউনিটির জন্য একটি ‘ফান রান’ আয়োজন করা হবে, যেখানে সুবিধাবঞ্চিত স্কুলের শিশু শিক্ষার্থীগণ অংশগ্রহণ করবে জানিয়েছে আয়োজকরা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর