২১ জানুয়ারি, ২০২৪ ২১:২৮

রাজধানীর খিলগাঁওয়ে বাজার উচ্ছেদে সংঘর্ষ, ২ পুলিশ আহত

ঢাকা মেডিকেল কলেজ প্রতিনিধি

রাজধানীর খিলগাঁওয়ে বাজার উচ্ছেদে সংঘর্ষ, ২ পুলিশ আহত

প্রতীকী ছবি

রাজধানীর খিলগাঁও রেলগেট কাঁচাবাজারে সিটি করপোরশেনের উচ্ছেদ অভিযানের সময় ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। রবিবার (২১ জানুয়ারি) বেলা ২টার দিকে এই ঘটনা ঘটে। এ সময় দুই পুলিশ সদস্য আহত হন।

এরা হলেন পুলিশ কনস্টেবল মেহেদী হাসান (২৪), তিনি পায়ে শটগানের গুলিবিদ্ধ হয়েছেন। অপরজন হলেন শাহজাহানপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) মাহিদুল ইসলাম, তিনি মাথায় ইটের আঘাতে আহত হন।

আহত পুলিশ সদস্য মেহেদী হাসানকে ঢাকা মেডিকেল আর ইন্সপেক্টর (অপারেশন) মাহিদুল ইসলামকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আহতের সহকর্মীরা জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি উচ্ছেদ অভিযানে বাড়তি নিরাপত্তার জন্য রাজারবাগ থেকে তাদেরকে সেখানে ডিউটিতে নেয়া হয়েছিলো। সেখানে গিয়ে পৌঁছানোর পরপরই লোকজন উত্তেজিত হয়ে উঠে। সেখানে উপস্থিত থাকা লোকজন পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। বিভিন্ন ভবনের ছাদ থেকেও ইট নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে তারা সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল নিক্ষেপ করে। এক পর্যায়ে কনস্টেবল মেহেদী পায়ে গুলিবিদ্ধ হয়।

তবে তিনি কীভাবে গুলিবিদ্ধ হয়েছেন সে বিষয়ে কিছু জানাতে পারেনি সহকর্মীরা। ধারণা করা হচ্ছে, সহকর্মীদের কারো শটগানের মিসফায়ারে তার পায়ে গুলি লাগে।

এদিকে শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজিত কুমার সাহা জানান, দুপুরে সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে পূর্ব ঘোষণা অনুযায়ী পুলিশের উপস্থিতিতে খিলগাঁও কাঁচাবাজারে উচ্ছেদ অভিযানে যান তারা।

সেখানে গেলে বাজারের লোকজন পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। তখন পুলিশ আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এই ঘটনায় রাজারবাগ পুলিশ লাইনের এক পুলিশ সদস্য শটগানের গুলিতে আহত হয়েছেন। এছাড়া শাজানপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) মাহিদুল ইসলাম ইটের আঘাতে আহত হয়েছেন। তার মাথায় তিনটি সেলাই করানো হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, মেহেদী হাসান জরুরী বিভাগে চিকিৎসাধীন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর