৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:২০

অধ্যাপক ডা. তোফাজ্জল হোসেন খান আর নেই

অনলাইন প্রতিবেদক

অধ্যাপক ডা. তোফাজ্জল হোসেন খান আর নেই

অধ্যাপক ডা. তোফাজ্জল হোসেন খান।

স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিরেক্টর অধ্যাপক ডা. তোফাজ্জল হোসেন খান আর নেই। 

আজ রবিবার সকাল সাড়ে ৯টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি রাজধানীর উত্তরায় নিজ বাসায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি স্ত্রী ও ৩ ছেলে রেখে গেছেন। 

অধ্যাপক ডা. তোফাজ্জল হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সহ-সম্পাদক, মিডিয়া সেলের সদস্য এবং ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) মহাসচিব অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খানের বাবা।

আজ রবিবার আসরের নামাজের পর রাজধানীর উত্তরায় ৯ নং সেক্টরের ৯ নম্বর রোডে পানির ট্যাংকি সংলগ্ন জামে মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

অধ্যাপক ডা. তোফাজ্জল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম।  

এক শোকবার্তায় তিনি বলেন, ‌‌‘ডা. তোফাজ্জল হোসেন খান অত্যন্ত বিনয়ী এবং সৎ মানুষ ছিলেন। তিনি তার সন্তানদের সুশিক্ষিত করেছেন। যারা আজ নিজ নিজ পেশায় প্রতিষ্ঠিত। মরহুম তোফাজ্জল হোসেন খান পেশাগত জীবনে একজন চিকিৎসক এবং সরকারি চাকরিজীবী ছিলেন। তার ওপর অর্পিত দায়িত্ব তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন বলে বিশ্বাস করি।’

তিনি বলেন, ‘ডা. তোফাজ্জল হোসেন খানের মৃত্যুতে মরহুমের পরিবারের ন্যায় আমি গভীরভাবে শোকাহত ও সমব্যথী। মহান আল্লাহর কাছে তার রূহের মাগফিরাত কামনা করছি। একইসঙ্গে তার শোকাহত পরিবারবর্গ, গুণগ্রাহী, স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ রাব্বুল আল-আমিন যেন মরহুম ডা. তোফজ্জল হোসেন খানকে বেহেস্ত নসিব করেন, এই দোয়া করি।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর