২৯ ফেব্রুয়ারি, ২০২৪ ১৯:৪০
বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল সুবর্ণজয়ন্তী

রোভার মুট শুক্রবার থেকে শুরু

গাজীপুর প্রতিনিধি :

রোভার মুট শুক্রবার থেকে শুরু

‘সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়বে রোভার’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশে রোভার আন্দোলনের সুবর্ণজয়ী উদযাপিত হতে যাচ্ছে। এরই অংশ হিসেবে আগামী ১ মার্চ শুক্রবার থেকে ৫ মার্চ পর্যন্ত গাজীপুরের বাহাদুরপুরে প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজন করা হয়েছে সুবর্ণজয়ন্তী রোভার মুট। এই রোভার মুটে বাংলাদেশের প্রায় ৭০০টি রোভার স্কাউট ইউনিট অংশ নিতে যাচ্ছে। এর মধ্যে প্রায় ২০০টি গার্ল-ইন-বোভার ও ৫০০টি রোভার স্কাউট ইউনিট। এই সমাবেশে মোট ৫ হাজার ২০০ রোভার, এক হাজার রোভার স্কাউট লিডার ও ৪০০ জন স্বেচ্ছাসেবকসহ মোট ৬ হাজার ৬০০ জন স্কাউট ও স্কাউটার অংশগ্রহণ করছেন। 

এই মুটে আকর্ষণীয়, রোমাঞ্চকর ও বিনোদনমূলক ৬টি চ্যালেঞ্জ ও ৭ টি অ্যাক্টিভিটি রয়েছে। এর পাশপাশি রয়েছে ৫টি পুনর্মিলনী ও মহাতাবু জলসাসহ ২টি বিশেষ অনুষ্ঠান। চ্যালেঞ্জ ও অ্যাক্টিভিটিতে অংশগ্রহণের মাধ্যমে রোভাররা তাদের স্কাউটিং দক্ষতা ও নৈপুণ্য প্রদর্শনের সুযোগ পাবে। এর মধ্য দিয়ে তারা বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য জানার পাশপাশি নিজেদের সৃজনশীল প্রতিভা বিকাশের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে উঠে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রয়াস পাবে।

বৃহস্পতিবার বিকেলে গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে বাংলাদেশ রোভার স্কাউটের উদ্যাগে এক প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম এসব তথ্য জানান। 

এসময় বক্তব্য রাখেন-রোভার অঞ্চলের সহ-সভাপতি প্রফেসর এম এ বারী, সম্পাদক প্রফেসর মুহাম্মদ এনামুল হক খান, ডেপুটি মুট চিফ (সার্বিক) প্রফেসর মো: মিজানুর রহমান শেলী, ডেপুটি মুট চিফ  (আবাসন ও ইউটিলিটি) অধ্যক্ষ শরিফুল ইসলাম, কর্মকর্তা জি এম শাকুর, ফরহাদ হোসেন প্রমুখ।
 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক প্রতিমন্ত্রী রোমানা আলী টুসি এমপি, আবুল কালাম আজাদ এমপি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর