১৫ মার্চ, ২০২৪ ০৯:৩৩

সোনাইমুড়ীতে জোড়া খুন; দেশব্যাপী শোকসভায় বিচার শুরুর দাবি

অনলাইন ডেস্ক

সোনাইমুড়ীতে জোড়া খুন; দেশব্যাপী শোকসভায় বিচার শুরুর দাবি

২০১৬ সালের ১৪ মার্চ নোয়াখালীর সোনাইমুড়ীতে মসজিদ নির্মাণকে গির্জা নির্মাণের গুজব ছড়িয়ে হেযবুত তওহীদের দুই সদস্যকে হাত পায়ের রগ কেটে, চোখ উপড়ে, গলা কেটে ও পুড়িয়ে হত্যার ঘটনার ৮ বছর পেরিয়ে গেলেও বিচার শুরু না হওয়ায় দেশব্যাপী শোক ও প্রতিবাদ সভা করেছে হেযবুত তওহীদ।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর উত্তরায় শোক ও প্রতিবাদ সভার আয়োজন করে হেযবুত তওহীদের ঢাকা মহানগর শাখা। 

সভায় প্রধান অতিথি ছিলেন হেযবুত তওহীদের সর্বোচ্চ নেতা এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নোয়াখালীর সোনাইমুড়িতে ধর্মব্যবসায়ী উগ্রবাদীদের হত্যাযজ্ঞের ৮ বছর পেরিয়ে গেলেও এর বিচার শুরু হয়নি, যা অত্যন্ত দুঃখজনক। এমন নির্মম পৈশাচিক হত্যাকাণ্ডের বিচার এভাবে ঝুলে থাকতে পারে না। স্বজন হারিয়ে আটটি বছর অপেক্ষার প্রহর গুনছেন শহীদ খোকন ও শহীদ রুবেলের পরিবার। বিচারের নামে চলছে প্রহসন, দীর্ঘসূত্রিতা, যা বিচারহীনতারই নামান্তর। বহু আসামি এখনো ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছে, প্রকাশ্যে বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। বিচার না হওয়াতে ঘটনার পরিকল্পনাকারী ও ইন্ধনদাতা ধর্মব্যবসায়ী চিহ্নিত গোষ্ঠীটি এখনো এলাকার আশেপাশে ওয়াজ মাহফিল করে পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টায় রত। 

সবশেষে সোলায়মান খোকন ও ইব্রাহিম রুবেলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এছাড়াও ঢাকার মতিঝিল, যাত্রাবাড়ী, আশুলিয়াসহ গাজীপুর, মানিকগঞ্জ, নরসিংদী, রংপুর, লালমনিরহাট, নীলফামারী, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর বরিশাল, পটুয়াখালী, শরীয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোণা, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর, লালমনিরহাটে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর