২৫ মার্চ, ২০২৪ ১৭:৩৬

রাজধানীর বসিলায় রাজউকের উচ্ছেদ অভিযান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বসিলায় রাজউকের উচ্ছেদ অভিযান, জরিমানা

রাজধানীর বসিলা এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযানে নকশাবিহীন কয়েকটি ভবনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। একইসাথে ছয়টি নির্মাণাধীন ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং পাঁচটি ভবনকে ছয় লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

সোমবার সকাল ১০টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকালে শেষ হয়। অভিযান পরিচালনা করেন রাজউকের পরিচালক জোন-৭ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনির হোসেন হাওলাদার।

অভিযানে নকশাবিহীন কয়েকটি বহুতল ভবনের আংশিক অপসারণসহ জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনির হোসেন হাওলাদার বলেন, বসিলা সিটি ডেভেলপার্স এলাকায় রাজউক নকশাবিহীন ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। নকশাবিহীন নির্মাণাধীন সকল ভবনে ইতোমধ্যে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য একাধিকবার নোটিশ প্রদান করা হয়েছে। রাজউকের নোটিশ অমান্য করে ভবন মালিক নির্মাণ কাজ চলমান রাখায় কয়েকটি বহুতল ভবনের আংশিক ভেঙে ফেলাসহ পাঁচটি ভবনে জরিমানা করা হয়। পাঁচটি ভবনে মোট ৬ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ডিপিডির সহায়তায় ৬টি নির্মাণাধীন ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একই সঙ্গে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদন ব্যতীত ইমারত নির্মাণ না করে সে বিষয়ে মুচলেকা প্রদান করেন। এছাড়াও এই এলাকায় যারা ভবন নির্মাণের পরিকল্পনা করবেন, তারা যেন রাজউক থেকে অনুমোদন নিয়ে নকশা অনুযায়ী ভবন নির্মাণ করে এই বিষয়ে সচেতন করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জোন-৫ এর পরিচালক মো. হামিদুল ইসলাম, অথরাইজড অফিসার আবদুল্লাহ আল মামুন, সহকারী অথরাইজড অফিসার মো. মেহেদী হাসান, প্রধান ইমারত পরিদর্শক মো. সাব্বির আহমেদ, ইমারত পরিদর্শক আব্দুল সাত্তার, তুহিন রেজাসহ রাজউকের অন্যান্য কর্মকর্তারা।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর