২৬ মার্চ, ২০২৪ ১৫:১০

জাতীয় স্মৃতিসৌধে সিপিবির শ্রদ্ধা

অনলাইন ডেস্ক

জাতীয় স্মৃতিসৌধে সিপিবির শ্রদ্ধা

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহ আলম বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে ৭২’র সংবিধানের মূল ভিত্তি গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, জাতীয়তাবাদ ও সমাজতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।’

তিনি রাজনীতিতে ধর্মের ব্যবহার ও সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করারও দাবি জানিয়ে বলেন, সিপিবি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে দেশবাসীকে সাথে নিয়ে লড়াই করছে, নীতিনিষ্ঠভাবে এই লড়াই অব্যাহত রাখবে।

সিপিবির সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, ‘দেশ আজ দুর্বৃত্তায়িত রাজনীতি, দুর্নীতিবাজ, লুটপাটকারী ও সিন্ডিকেটের হাতে বন্দী। এদের হাত থেকে দেশকে উদ্ধার করতে মুক্তিযুদ্ধের চেতনার পুনর্জাগরণ ঘটাতে হবে।
তিনি বলেন, দেশে আজ বৈষম্য চরম আকার ধারণ করেছে। সরকারি তথ্য বলছে দেশে ৪ কোটি লোক ধার করে খাবার খাচ্ছে। বিভিন্ন সময় ক্ষমতায় থাকা এবং এখনকার ক্ষমতায় থাকা রাজনৈতিক দলগুলো দেশের এই অবস্থা সৃষ্টি করেছে। এদের হাত থেকে মুক্তি পেতে নীতিনিষ্ঠ রাজনীতির বিকল্প শক্তি সমাবেশ ঘটাতে হবে।’

মহান স্বাধীনতা দিবসে আজ ২৬ মার্চ ২০২৪, মঙ্গলবার, সকাল ৯টায় জাতীয় স্মৃতিসৌধে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবির পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এ সময় সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, কোষাধ্যক্ষ ডা. ফজলুর রহমান, কেন্দ্রীয় নেতা আবদুল্লাহ ক্বাফী রতন, আসলাম খান, ডা. সাজেদুল হক রুবেল, লাকী আক্তার, জাহিদ হোসেন খানসহ সিপিবির নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণি ও গণসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর