২ এপ্রিল, ২০২৪ ১৫:৫৯

বেরোবির শিক্ষার্থী অপহরণের অভিযোগে গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বেরোবির শিক্ষার্থী অপহরণের অভিযোগে গ্রেফতার ৩

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে অপহরণ করে টাকা ছিণতাইয়ের অভিযোগে তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া হারাগাছে সবজি বিক্রেতা সোলায়মান মিয়া হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করা হয়েছে। মেট্রোপলিটন হারাগাছ থানা ও তাজহাট থানার পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার দুপুরে নগরীর সেন্ট্রাল রোডস্থ মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন এসব তথ্য জানান। 

তিনি বলেন, গত ৩০ মার্চ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আনোয়ার রহমান (২১) রাত ৯টার দিকে নগরীর লালবাগ বাজার থেকে চার্জার অটোরিক্সায় করে পার্কের মোড়ে এলে অটোর চালকসহ ৪ জন ব্যক্তি অস্ত্রের মুখে তাকে অপহরণ করেকরে। সেই সাথে আনোয়ারের বিকাশ অ্যাকাউন্টে থাকা ৬ হাজার টাকা তুলে নিয়ে তাকে প্রেসক্লাব এলাকায় ছেড়ে দেয়। এ ঘটনায় তাজহাট থানা পুলিশ সিসিটিভি ফুটেজ ও তথ্য প্রযুক্তির সহায়তায় ৩১ মার্চ অভিযান চালিয়ে ছিনতাই কাজে ব্যবহার করা অটোরিক্সা উদ্ধার করে এবং সোমবার নগরীতে অভিযান পরিচালনা করে নগরীর বালাপাড়ার নজরুল ইসলামের ছেলে শাকিব আহম্মেদ (১৯), শাকিল আহম্মেদ (২৩), সূত্রাপুরের সবুরের ছেলে মনির হোসেন সুমনকে গ্রেফতার করে। সেই সাথে তাদের হেফাজতে থাকা ৬ হাজার টাকা উদ্ধার করা হয়। 

অপরদিকে সোমবার সকালে হারাগাছ থানার সারাই ইউনিয়নের কাচু আলুটারী এলাকায় পাওনা টাকাকে কেন্দ্র করে সবজি বিক্রেতা সোলায়মান মিয়াকে (৬১) মারধর করে কাচু আলীটারী এলাকার আব্দুল গণি মিয়ার ছেলে সহিদুল ইসলাম (৪০)। এতে সোলায়মান মিয়া ঘটনাস্থলে মারা গেলে সহিদুল গা ঢাকা দেয়। এ ঘটনায় থানায় মামলা হলে তথ্য প্রযুক্তির সহযোগিতায় সোমবার মাহিগঞ্জ এলাকা থেকে সহিদুলকে গ্রেফতার করে পুলিশ। 

উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে যে কোন ধরণের চুরি, ছিনতাই ও ডাকাতি-দুস্যুতা রোধকল্পে মেট্রোপলিটন কাজ করছে। এরই ধারাবাহিকতায় দু'টি সফল অভিযানে একজন হত্যা মামলার আসামি ও তিনজন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর