৫ এপ্রিল, ২০২৪ ২৩:১৮

রাজধানীতে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

অনলাইন ডেস্ক

রাজধানীতে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

বহুল আলোচিত হবিগঞ্জ সদরের বামকান্দি এলাকায় হাজী রফিক হত্যা মামলার প্রধান আসামি কায়সার রহমানকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার (০৫ এপ্রিল) রাজধানীর খিলগাঁও এলাকা থেকে সকাল সাড়ে ১১টার দিকে র‌্যাব-৩ ও র‌্যাব-৯ এর যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। র‍্যাব-৩ এর (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আজাহার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর খিলগাঁও এলাকায় যৌথ অভিযান চালায় র‌্যাব-৩ ও র‌্যাব-৯ এর দল। অভিযানে হাজী রফিক হত্যা মামলার প্রধান আসামি কায়সার রহমানকে (৪০) গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ওই ঘটনার সঙ্গে তার সংশ্লিষ্টতার বিষয় স্বীকার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, গত ০৬ মার্চ রাতে হবিগঞ্জ জেলার সদর থানাধীন বামকান্দি এলাকার একটি মাজারে ওরস অনুষ্ঠানে নাগরদোলায় চড়া নিয়ে ভিকটিম রফিকের ভাতিজা নাদিম এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গ্রেপ্তার কায়সার রহমানের ভাগ্নে মোশারফের ঝগড়া হয়। বিষয়টি দুই পক্ষের পরিবার পর্যন্ত গড়ালে পরদিন ৭ মার্চ তারিখ ভিকটিম রফিক গ্রেপ্তার আসামি ও ওই হত্যাকাণ্ডের অপর আসামিদের সঙ্গে বামকান্দি বাজারে মীমাংসার জন্য বসলে সেখানে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

কথা কাটাকাটির একপর্যায়ে গ্রেফতার আসামি ও মামলার অপর আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে ভিকটিম রফিকের ওপর নৃশংস হামলা চালায়। মুমূর্ষু অবস্থায় রফিককে স্থানীয়রা উদ্ধার করে হবিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যান। তার অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে ১০ মার্চ চিকিৎসাধীন অবস্থায় রফিক মৃত্যুবরণ করেন।

পরে ভিকটিমের ছেলে বাদী হয়ে ২৩ মার্চ হবিগঞ্জ সদর থানায় কায়সারসহ ১১ জনকে আসামি ও অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। আসামি কায়সারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর