১৪ এপ্রিল, ২০২৪ ১৭:৩১

বর্ণাঢ্য আয়োজনে রংপুরে বাংলা নববর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বর্ণাঢ্য আয়োজনে রংপুরে বাংলা নববর্ষ উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রংপুরে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে রবিবার সকাল ১০টায় রংপুর জিলা স্কুল মাঠে বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার জাকির হোসেন।

বিভিন্ন মুখোশ, পেঁচা, ঢোল, দোতরা, একতারাসহ বিভিন্ন প্রাণীর ছবি সংবলিত মঙ্গল শোভাযাত্রাটি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে রংপুরের প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

এ ছাড়া মঙ্গল শোভযাত্রায় বাড়তি আকর্ষণের জন্য রাখা হয় সুসজ্জিত গরুর গাড়ি, ঘোড়ার গাড়ি। এরপর জিলা স্কুল বটতলায় জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে নববর্ষের শুভেচ্ছা জানান মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এসএম রশিদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ অন্যরা।

এরপর জেলা শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ নাচ, গান, কবিতা আবৃত্তি পরিবেশন করেন। এদিকে, পাবলিক লাইব্রেরি মাঠে সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুর জেলা শাখা ও সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুর নববর্ষের পৃথক পৃথক কর্মসূচি পালন করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর