২৭ এপ্রিল, ২০২৪ ১৬:২৩

ওকাবের নতুন সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক জুলহাস আলম

অনলাইন ডেস্ক

ওকাবের নতুন সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক জুলহাস আলম

নজরুল ইসলাম মিঠু (বামে) ও জুলহাস আলম (ডানে)

বাংলাদেশে বিদেশি গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সংগঠন ওভারসিজ করসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ওকাব) এর সভাপতি নির্বাচিত হয়েছেন জার্মান নিউজ এজেন্সির নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) এর ব্যুরো প্রধান জুলহাস আলম।

গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সংগঠনের সাধারণ সভার পর দু’বছর মেয়াদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক কাদির কল্লোল।

নব-নির্বাচিত কমিটি যারা আছেন: 

সহ-সভাপতি: শফিকুল আলম (এএফপি), যুগ্ম-সম্পাদক: নাইম-উল-করিম (সিনহুয়া), কোষাধ্যক্ষ: পুলক ঘটক (বেনার নিউজ)। এছাড়া সংগঠনের সিনিয়র সদস্য হারুন হাবীব, ফরিদ হোসেন, রফিকুর রহমান, পারভীন এফ চৌধুরী, মীর সাব্বির ও কামরান রেজা চৌধুরী নতুন কমিটির নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন। কাদির কল্লোল নতুন এই কমিটিতে এক্স অফিসিও হিসেবে দায়িত্ব পালন করবেন। নির্বাচন পরিচালনা করেন সিনিয়র সাংবাদিক শাহজাহান সরদার ও কাদির কল্লোল।

এর আগে সাধারণ সভায় সংগঠনের সংবিধানের কিছু সংশোধনী প্রস্তাব ও অন্যান্য সাংগঠনিক প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সভায় সদস্য সচিবের রিপোর্টের ওপর আলোচনায় অংশগ্রহণ করেন সদস্য ফরিদ হোসেন, হারুন হাবীব, রফিকুর রহমান, পারভীন এফ চৌধুরী, মোসলেম উদ্দিন, রাশেদ চৌধুরী, জুলহাস আলম, পুলক ঘটক, নাইম-উল করিম প্রমুখ। সদস্য সচিবের রিপোর্ট উপস্থাপন করেন নজরুল ইসলাম মিঠু।

সভার শুরুতে ওকাবের প্রয়াত সদস্যদের জন্য শোক প্রকাশ প্রস্তাব গ্রহণ করা হয় এবং তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর