শিরোনাম
৭ মে, ২০২৪ ২০:৩৯

খুলনায় ক্রসফিলিং’র অভিযোগে ফিলিং স্টেশনকে জরিমানা, সকল কার্যক্রম বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ক্রসফিলিং’র অভিযোগে ফিলিং স্টেশনকে জরিমানা, সকল কার্যক্রম বন্ধের নির্দেশ

খুলনায় এলপি গ্যাসের অবৈধ ‘ক্রস ফিলিং’র (সিলিন্ডারে গ্যাস ভরা) অভিযোগে সুরাইয়া ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা, অবৈধ ফিলিং করার সিলিন্ডার, যন্ত্রপাতি জব্দ ও পাম্পের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আল-আমিন এই শাস্তি প্রদান করেন। 

সুরাইয়া ফিলিং স্টেশনটি নগরীর সিটি বাইপাস সড়কের মোস্তর মোড় এলাকায় অবস্থিত। এখানে বসুন্ধরাসহ একাধিক ব্র্যান্ডের এলপি গ্যাসের খালি সিলিন্ডার মজুদ রেখে তাতে বিপদজনক প্রক্রিয়ায় এলপি গ্যাস ভর্তি করে বাজারজাত করা হতো। এতে সরকার মোটা অঙ্কের রাজস্ব বঞ্চিত ও সেই সাথে সাধারণ মানুষ নিম্নমানের গ্যাস ব্যবহার করে ঝুঁকির মুখে পড়তেন।

মঙ্গলবার দুপুরে সুরাইয়া ফিলিং স্টেশন থেকে অবৈধ ক্রস ফিলিং করা ৯৮টি বসুন্ধরা এলপি গ্যাসের সিলিন্ডারসহ একটি পিকআপ আটক করে স্থানীয়রা। পিকআপটি ক্রসফিলিং গ্যাস নিয়ে সাতক্ষীরার পাটকেলঘাটায় যাচ্ছিল। খবর পেয়ে হরিণটানা থানা পুলিশ, বিস্ফোরক পরিদপ্তরের কর্মকর্তা ও মিডিয়াকর্মীরা সেখানে উপস্থিত হয়।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আল-আমিন জানান, অভিযানে ঝুঁকিপূর্ণ ক্রস ফিলিং’র ঘটনা প্রমাণিত হওয়ায় সুরাইয়া ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে অবৈধ ফিলিং করার সিলিন্ডার, যন্ত্রপাতি জব্দ ও পাম্পের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। 

এর আগে ডুমুরিয়ার লতিফ ফিলিং স্টেশন ও খুলনা অক্সিজেন কোম্পানির অবৈধ ক্রস ফিলিং ধরা পড়ে। লতিফ ফিলিং’র বিরুদ্ধে থানায় সাধারণ ডায়রিও হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর