১২ মে, ২০২৪ ১৪:০৪

হাসপাতালের লিফটে ৪৫ মিনিট আটকা, বাঁচানো গেল না রোগীকে

গাজীপুর প্রতিনিধি

হাসপাতালের লিফটে ৪৫ মিনিট আটকা, বাঁচানো গেল না রোগীকে

গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের লিফটে আটকা পড়ে মমতাজ বেগম নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। আজ রবিবার সকালে হাসপাতালের লিফট হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় সেখানে এ ঘটনা ঘটে।

মমতাজের ভাগ্নে খন্দকার শাহাদাত হোসেন সেলিম জানান, সকাল ৬টার দিকে অসুস্থতার কারণে মমতাজ বেগমকে নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে আসেন তিনি ও মমতাজের ছেলে মান্নান (২৫) ও মেয়ে শারমিন (২০)। মমতাজের শারীরিক অবস্থা দেখে তাকে হাসপাতালে ভর্তি নেয়া হয়। হাসপাতালের ১১তলা থেকে চতুর্থ তলায় ডাক্তার দেখাতে লিফটে করে নামার সময় হঠাৎ লিফট বন্ধ হয়ে যায়। 

সেলিম বলেন, আমরা সকাল সাড়ে ৯টার দিকে লিফটে উঠি।  ৪৫ মিনিট লিফটের মধ্যে আটকে থাকি। পরে জয়দেবপুর ফায়ার স্টেশনের কর্মীরা দরজা খুলে মমতাজ বেগমের মরদেহ উদ্ধার করেছে। তবে বের হওয়ার আগেই মমতাজ মারা যায়। এ সময় লিফটে ১৮ থেকে ২০ জন মানুষ ছিলেন। 

গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক মো: জাহাঙ্গীর আলম বলেন, প্রাথমিকভাবে জানা গেছে হাসপাতালে সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ বিদ্যুৎ চলে গেলে লিফটে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে রোগী মমতাজ ও তার কয়েক স্বজনসহ হাসপাতালের লিফটে ৯ম তলায় আটকা পড়েন। পরে লিফটের অপারেটর ও জয়দেবপুর ফায়ার স্টেশনের কর্মীরা লিফটির দরজা ফাঁক করে ঘটনার কিছুক্ষণ পরে মমতাজ বেগমের লাশ ও তার স্বজনদের উদ্ধার করেছে। বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তের পর প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর