১২ মে, ২০২৪ ১৯:৫৫

গ্রীনরোডে রিকশা স্ট্যান্ড সরালো পুলিশ

নিজস্ব প্রতিবেদক

গ্রীনরোডে রিকশা স্ট্যান্ড সরালো পুলিশ

পান্থপথ সিগন্যাল থেকে ফার্মগেট। দীর্ঘদিন ধরে গ্রীনরোডের এই অংশে রিকশার স্ট্যান্ড ও মেরামতের গ্যারেজ সরালো পুলিশ। গত ৫ দিন ধরে রিকশা স্ট্যান্ড অবমুক্ত করে যানজট কমিয়ে আনার দাবি করছে পুলিশ। তেজগাঁও ট্রাফিক বিভাগের কর্মকর্তারা বলছেন, শিগগিরই ফার্মগেট অংশে যত্রতত্র পার্কিং করে রাখা লেগুনাগুলোকেও (হিউম্যান হলার) শৃঙ্খলার মধ্যে নিয়ে আসা হবে। 

তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার মোস্তাক আহমেদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এই বিভাগে ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন তথা যানজট কমিয়ে আনার এটি একটি পদক্ষেপ মাত্র। দীর্ঘদিন ধরে এই অংশের ফুটপাথে রিকশা মেরামতের অনেকগুলো গ্যারেজ ছিল। এ কারণে যানজট লেগেই থাকতো। শিগগিরই আরও কিছু নতুন পদক্ষেপ দেখতে পাবে নগরবাসী।  

হাজারো মানুষের আনাগোনার পাশাপাশি গুরুত্বপূর্ণ এই সড়কেই রয়েছে পানি ভবন, আইবিএ হোস্টেল, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এবং একাধিক ভার্সিটি কোচিং সেন্টার। জনবহুল এই রাস্তায় এতদিন ছিল শতাধিক রিকশার পার্কিংয়ের পাশাপাশি একাধিক রিকশা মেরামতের দোকান। প্রায় স্থায়ী হয়ে যাওয়া এই রিকশা লেনকে ঘিরে ফুটপাতে ছিল আবার একাধিক ভাতের হোটেল, এমনকি মানুষের ফুটপাতে হাঁটার অবস্থাও ছিল না। গত ৫ দিনে তেজগাঁও ট্রাফিক জোন কর্তৃক এই অভিযানে গত সপ্তাহব্যাপী প্রায় ৬১টি রিকশার বিরুদ্ধে ডাম্পিংসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। 

এ বিষয়ে সহকারী পুলিশ কমিশনার স্নেহাশীষ দাস বলেন, আমরা প্রতিদিন সকাল বিকাল রেকারসহ এইরাস্তায় দুইবেলা করে অভিযান পরিচালনা করছি এবং এটি অব্যাহত থাকবে। যানজট কমিয়ে আনতে ভূমিকা রাখবে এমন সম্ভাব্য সব উদ্যোগই আমরা নিবো।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর