২২ মে, ২০২৪ ০৯:২৭

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

অনলাইন ডেস্ক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

প্রতীকী ছবি

রাজধানীতে তীব্র গরমে অতিষ্ট জনজীবনে কিছুটা হলেও স্বস্তি এনেছে দিয়েছে বৃষ্টি। বুধবার সকালে রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। সকাল পৌনে সাতটার দিকে রাজধানীর বেশ কিছু এলাকায় বৃষ্টি শুরু হয়। তবে বৃষ্টির পরিমাণ কোথাও কম আবার কোথাও বেশি।

এদিন ভোর থেকেই রাজধানীর আকাশ ঢেকে যায় মেঘে। তবে ছিল না মেঘের গর্জন। ঠিক পৌনে সাতটার দিকে আকাশ ভেঙে নেমে আসে বৃষ্টি। এমন বৃষ্টি রাজধানীবাসীর জীবনে স্বস্তি এনে দিলেও সকালে যারা বাইরে বেরিয়েছেন তাদের কাউকে ভোগান্তিতেও ফেলেছে। বিশেষ করে সকালে জরুরি কাজে যারা ঘরের বাইরে বেরিয়েছেন তাদের ভিজতে হয়েছে বৃষ্টিতে। তবে বৃষ্টি হতে দেখে সবাই খুশি।

এদিকে বুধবার ভোর পাঁচটা থেকে বেলা একটা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া পূর্বাভাসে দেশের ১১ অঞ্চলে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেড়ে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, ঢাকা, কুমিল্লা এবং এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে দুই নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর